শুক্রবার, ০১ জুলাই ২০১৬

পুলিশ কর্তৃক ঝিনাইদহে দুই শিবির নেতা হত্যার প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে তাৎক্ষণিক বিক্ষোভ সমাবেশ

পুলিশকে লেলিয়ে দিয়ে নিরপরাধ ছাত্রদের খুন করছে সরকার

গ্রেপ্তারের ১৫ দিন পর ঝিনাইদহের দুই শিবির নেতাকে পুলিশ কর্তৃক নির্মমভাবে গুলি করে হত্যার প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ পয়েন্টে মিছিল ও সমাবেশকালে শিবির নেতারা বলেন, রাজনৈতিক প্রতিহিংসা বাস্তবায়ন করতে অবৈধ আওয়ামী সরকার পুলিশকে নিরপরাধ ছাত্রদের প্রতি লেলিয়ে দিয়েছে। আর পুলিশ নির্লজ্জ ভাবে সেবাদাসের মত একের পর এক নিরপরাধ ছাত্রদের হত্যা করে চলেছে। পবিত্র রমজান মাসেও জাতিকে সরকার ও পুলিশের নির্মম হত্যাযজ্ঞ দেখতে হচ্ছে। একের পর এক পুলিশি হত্যাকান্ডে ঝিনাইদহ আজ বধ্যভূমিতে পরিণত হয়েছে। বিগত কয়েক মাসে ঝিনাইদহে পুলিশের হাতে নিহত হয়েছে প্রায় ২৬ জন নিরপরাধ মানুষ। পরিবার ও সংগঠনের পক্ষ থেকে বার বার শিবির নেতাদের সন্ধান দাবী করা হলেও ১৫ দিন গুম রেখে রাতের আধারে শিবির নেতাদের খুন করে পুলিশ যে নির্মমতার পরিচয় দিয়েছে আমরা তার ধিক্কার জানাই। পুলিশের এই ধারাবাহিক হত্যাকান্ড সিরিয়াল কিলারদেরও হার মানিয়েছে। এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড এবং এতে পুলিশ সরাসরি জড়িত। কিন্তু সরকারের নির্দেশ ছাড়া শুধু পুলিশের পক্ষে এত বড় হত্যাযজ্ঞ চালানো সম্ভব নয়। সরকারের নির্দেশেই পুলিশ ঝিনাইদহে একের পর এক গণহত্যা চালাচ্ছে। তাই ভবিষ্যতে প্রতিফোটা রক্তের হিসাব আজকের ক্ষমতাসীনদের দিতে হবে।

নেতৃবৃন্দ হুশিয়ার করে বলেন, ছাত্রশিবিরের শান্তিপূর্ণ অবস্থান ও ধৈর্য্য নিয়ে খেলবেন না। বাংলার জমিনে ছাত্রশিবিরের অবস্থান দূর্বল নয়। অবিলম্বে পুলিশি হত্যাযজ্ঞ বন্ধ না হলে ছাত্রশিবির কঠোর আন্দোলনের সিদ্ধান্ত নিতে বাধ্য হবে।

ঢাকা মহানগরী পশ্চিম
শিবির নেতা হত্যাকান্ডের প্রতিবাদে রাজধানীতে তাৎক্ষণিক বিক্ষোভ সমাবেশ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। দুপুর আড়াইটায় রাজধানীর মিরপুর এলাকায় শাখা সভাপতি খালেদ মাহমুদের নেতৃত্বে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা।

ঢাকা মহানগরী উত্তর
পুলিশ কর্তৃক ঝিনাইদহের দুই নেতা হত্যার প্রতিবাদে রাজধানী বাড্ডা এলাকায় বিক্ষোভ সমাবেশ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। বেলা ২টায় শাখা সভাপতি হাসান জারিফের নেতৃত্বে মিছিলে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে।

ঢাকা মহানগরী দক্ষিণ
ঝিনাইদহে শিবির নেতা হত্যার প্রতিবাদে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। মিছিলটি বিকাল ৩টায় গেন্ডারিয়া রেলষ্টেশন এলাকায় মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন মহানগরী সেক্রেটারী রিয়াজউদ্দিন।

ঢাকা মহানগরী পূর্ব
রাজধানীতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। বিকাল ৩টায় শাখা সেক্রেটারী এস এম মিঠুর নেতৃত্বে রাজধানীর খিলগাঁও এলাকায় মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা।

কুমিল্লা মহানগরী
নগরীতের বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখা। বিকাল সোয়া ৩টায় শাখা সভাপতি কামাল হোসেনের নেতৃত্বে একটি মিছিল নগরীর কান্দিরপাড় এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মনোহরপুর এলাকায় গিয়ে সমাবেশে মিলিত হয়।

চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
মেধাবী ছাত্রনেতাদের হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে চট্টগ্রাম মহানগরী উত্তর শাখা। নগর সভাপতির মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

সিলেট মহানগরী
নগরীর আম্বরখানা এলাকায় বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির সিলেট মহানগরী শাখা। বিকাল ৩টায় শাখা সেক্রেটারীর নেতৃত্ব শুরু হওয়া মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

নরসিংদী শহর
নরসিংদী শহরে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির নরসিংদী শহর শাখা। বেলা আড়াইটায় শাখা সভাপতির নেতৃত্বে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

কক্সবাজার শহর
কক্সবাজার শহরে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির কক্সবাজার শহর শাখা। বিকাল ৩টায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে নেতৃত্বদেন শাখা সভাপতি।

চাঁপাইনবাবগঞ্জ শহর
শিবির নেতাদের হত্যার প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখা। বেলা ২টায় শাখা সেক্রেটারী রেজবুল হক প্লাবনের নেতৃত্বে মিছিলটি শহরের আরামবাগ এলাকা থেকে শুরু হয়ে পিটিআই মোড়ে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সংশ্লিষ্ট