শনিবার, ২০ আগস্ট ২০১৬

আলোকিত নতুন প্রজন্ম গড়তে প্রতিটি ছাত্রের কাছে কুরআনের আহবান পৌছে দিতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেছেন, আগামী প্রজন্মকে নৈতিক ভাবে ধ্বংস করে দিতে দেশি বিদেশী চক্রান্ত অব্যাহত রয়েছে। দিন দিন তার প্রসার ঘটছে। এ অধ:পতন থেকে বাঁচতে হলে কুরআনের আলোকে আগামী প্রজন্মকে আলোকিত করে গড়ে তুলতে হবে। আলোকিত নতুন প্রজন্ম গড়তে প্রতিটি ছাত্রের কাছে কুরআনের আহবান পৌছে দিতে হবে। 


তিনি আজ ছাত্রশিবির ঢাকা জেলা উত্তর শাখার থানা সভাপতিদের শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি আব্দুল কাদেরের পরিচালনায় শিক্ষাশিবিরে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক এমএইচ সোহেল।

শিবির সেক্রেটারী জেনারেল বলেন, সরকারের নজিরবিহীন অপশাসনে দেশের মানুষ আজ জিম্মি হয়ে পড়েছে। একই ভাবে সন্ত্রাস, চাঁদাবাজী, টেন্ডারবাজী, খুন, ধর্ষণ দেশে নিত্য দিনের ঘটনায় পরিণত হয়েছে। অপরদিকে চলমান জঙ্গি তৎপরতা জননিরাপত্তাকে হুমকির মুখে ফেলে দিয়েছে। আর এ সকল অপকর্মের সাথে যারা জড়িত তাদের বেশির ভাগই তরুণ সমাজ। দেশী বিদেশী ষড়ন্ত্রের মাধ্যমে দেশের ভবিষ্যৎ তরুণ সমাজকে ধ্বংস করে দেয়ার গভীর চক্রান্ত চলছে। আর তারই অংশ হিসেবে দেশ থেকে ইসলামকে বিতাড়ণের পথে হাটছে সরকার। আওয়ামীলীগ ক্ষমতায় এসে শিক্ষাব্যবস্থা থেকে ইসলাম কে বাদ দিয়েছে। কুরআন, হাদীস ও ইসলামী সাহিত্যকে জিহাদী বই আখ্যা দিয়ে অঘোষিত ভাবে নিষিদ্ধ করেছে। এমনকি বাসায় কুরআন হাদীস রাখার অপরাধে শত শত ছাত্র কে গ্রেপ্তার করা হচ্ছে। এতে করে ছাত্ররা ইসলামের প্রকৃত শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। কিন্তু সরকারের এই অপতৎপরতা রুখে দিতে হবে। তরুণ প্রজন্মকে কুরআনের আলোকে গড়ে তোলতে হবে। আর তরুণ সমাজকে কুরআনের আলোকে আলোকিত করার জন্য মূল দায়িত্ব পালন করতে হবে ছাত্রশিবিরকেই। শত প্রতিকূলতা অতিক্রম করেই সত্য পথের আহবান ও কুরআনের আলোকে নতুন প্রজন্মকে গড়ার প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

তিনি থানা সভাপতিদের উদ্দেশ্যে করে বলেন, সর্বোচ্চ ধৈর্য্য, সাহসীকতা ও বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে ইসলামী আন্দোলনের এই কাজকে এগিয়ে নিতে হবে। স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ছাত্রদের মাঝে পরিকল্পিত ভাবে দাওয়াতীকাজ চালিয়ে যেতে হবে।

সংশ্লিষ্ট