রবিবার, ২৩ অক্টোবর ২০১৬

সারাদেশে ছাত্রশিবিরের সদস্যদের অনলাইনে মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীসহ সারাদেশে ছাত্রশিবিরের সদস্যদের মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্র ঘোষিত চার দিনব্যাপি এই কর্মসূচি গত ২০ অক্টোবর থেকে শুরু হয়ে আজ ছিলো শেষ দিন। সারা দেশের সদস্য পর্যায়ের জনশক্তিরা সরাসরি অনলাইনে পরীক্ষায় অংশ গ্রহন করেন।

পরীক্ষা উদ্বোধনকালে শিবির নেতৃবৃন্দ বলেন, ছাত্রশিবির গতানুগতিক কোন ছাত্র সংগঠন নয় বরং বিকল্প শিক্ষা প্রতিষ্ঠান। দেশের প্রচলিত শিক্ষা ব্যবস্থা যখন সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য মেধা ও নৈতিকতা সমন্বয়ে যোগ্যতা সম্পন্ন নাগরিক তৈরিতে ব্যর্থ। ছাত্রশিবির তখন জাতির সেই কাংখিত লক্ষ্য অর্জনে এগিয়ে চলছে। যার আরেকটি প্রমাণ ছাত্রশিবির সদস্যদের অনলাইনে মেধা যাচাই পরীক্ষার আয়োজন। ছাত্রশিবির দৃঢ়ভাবে বিশ্বাস করে, কথার ফুলঝুরি দিয়ে কাঙ্ক্ষিত সোনার বাংলা গড়া সম্ভব নয়। এজন্য প্রয়োজন সৎ ও যোগ্যতা সম্পন্ন নেতৃত্ব সৃষ্টি। আর সেই নাগরীক ও নেতৃত্ব সৃষ্টির জন্যই ছাত্রশিবির তার প্রচেষ্টা অব্যাহত রেখেছে এবং রাখবে। সরকার অনৈতিকভাবে ছাত্রশিবির গঠনমূলক কার্যকমের বিপরীতে বাধার প্রাচীর সৃষ্টি করেছে। কিন্তু ছাত্রশিবিরকে তার লক্ষ্য উদ্দেশ্যে থেকে একচুল পরিমান সরাতে পারেনি। সরকার সৃষ্ট প্রতিকূলতাকে চ্যালেঞ্জ করে এই আয়োজন প্রমাণ করে কোন ষড়যন্ত্রই ছাত্রশিবিরের অগ্রযাত্রাকে দমাতে পারবে না ইনশাআল্লাহ।

ঢাকা মহানগরী পূর্ব
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে অনলাইনে সদস্যদের মেধা যাচাই পরীক্ষার আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পরীক্ষা উদ্ভোধন করেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোবারক হোসেন।

ঢাকা মহানগরী দক্ষিণ
সদস্যদের জন্য মেধা যাচাই পরীক্ষার আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান। এসময় শাখা সভাপতি রিয়াজ উদ্দিনসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী পশ্চিম
ছাত্রশিবির ঢাকা মহনগরী পশ্চিম শাখার উদ্যোগে সদস্যদের জন্য মেধা যাচাই পরীক্ষার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মানবাধিকার সম্পাদক শাহ মাহফুজুল হক।


গাজীপুর মহানগরী
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সদস্যদের জন্য অনলাইনে মেধা যাচাই পরীক্ষার আয়োজন করে ছাত্রশিবির গাজীপুর মহানগরী শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোবারক হোসেন। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সিলেট মহানগরী
সদস্যদের জন্য অনলাইনে মেধা যাচাই পরীক্ষার আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগরী শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সভাপতি মাশুক আহমেদ।

চট্টগ্রাম মহানগরী উত্তর
কেন্দ্রীয় কর্মসূচির আলোকে সদস্যদের জন্য মেধা যাচাই পরীক্ষার আয়োজন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় দাওয়া সম্পাদক আনিসুর রহমান বিশ্বাস।

 

সংশ্লিষ্ট