মঙ্গলবার, ০৬ জুন ২০১৭

যশোরে গ্রেপ্তারকৃত তিন শিবির নেতাকে নিয়ে পুলিশের জঘন্য মিথ্যাচার ও অস্ত্র উদ্ধার নাটক

ছাত্রশিবির যশোর জেলা সভাপতি রাফিদ হাসান, শিবির কর্মী আবুল কাসেম ও তরিকুল ইসলামকে অন্যায় ভাবে গ্রেপ্তারের পর ৫ দিন আটক রেখে জঘন্য মিথ্যাচার ও অস্ত্র উদ্ধার নাটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, যশোরে দীর্ঘদিন আটক রাখার পর শিবির নেতৃবৃন্দকে নিয়ে পুলিশের অস্ত্র ও বিরষ্ফোরক উদ্ধারের নাটকে পুরো জাতি বিষ্মিত। বেনাপোল পোর্ট থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মতিউর রহমান গণমাধ্যমকে বলেছেন, ৫ই জুন বিকালে শিবির নেতাদের আম বাগান থেকে অস্ত্র, গুলি ও হাতবোমাসহ গ্রেপ্তার করেছে পুলিশ। যা সম্পূর্ণ বানোয়াট ও ঘৃণ্য মিথ্যাচার। মূলত গত ১ই জুন সকাল ৮টায় বেনাপোল পোর্ট থানার কাগজপুকুর দক্ষিণপাড়া প্রাইমারি স্কুলের সামনে থেকে এএসআই জহিরের নেতৃত্বে তাদের গ্রেপ্তার করে পুলিশ। তাৎক্ষণিক ভাবে থানায় যোগাযোগ করা হলে পুলিশ তাদের গ্রেপ্তারের বিষয়টি স্বীকার করে। গ্রেপ্তারকৃতদের পরিবারের কাছেও গ্রেপ্তারের কথা স্বীকার করে তারা থানায় আছে জানানো হয়। গ্রেপ্তারের পর তাদের আদালতে হাজির করার কথা। কিন্তু গ্রেপ্তারের পর ৪ দিন পেরিয়ে গেলেও অজ্ঞাত কারণে তাদের আদালতে হাজির করা হয়নি। উল্টো গ্রেপ্তারের কথা অস্বীকার করে। এ বিষয়ে উদ্বেগ জানিয়ে এবং অবিলম্বে তাদের সন্ধান দাবী করে ছাত্রশিবিরের পক্ষ থেকে বিবৃতি প্রদান করা হয়। যা বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়েছে। অথচ খবর প্রকাশের একদিন পর পুলিশ তাদের বিরুদ্ধে অস্ত্র ও বিষ্ফোরক আইনে মিথ্যা মামলা দিয়ে যশোর আদালতে পাঠিয়েছে। পুলিশ তাদের নীতিহীন বেআইনি অপকর্মকে আড়াল করতেই এই অস্ত্র ও বোমা উদ্ধার নাটক সাজিয়েছে তাতে কোন সন্দেহ নাই। আমরা অন্যায়ভাবে শিবির নেতৃবৃন্দকে গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধার নাটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, স্বয়ং পুলিশই যদি নিরপরাধ ছাত্রদের জীবন ধ্বংস করার জন্য জঘন্য নাটক সাজায় জনগণ যাবে কোথায়? এই ঘটনা পুলিশের পবিত্র দায়িত্বের প্রতি চরম অবমাননার নিকৃষ্ট নজির হয়ে থাকবে। পবিত্র রমজান মাসেও পুলিশের এই অমানবিক কর্মকান্ডে জনগণ দারুণ ভাবে হতাশ ও ক্ষুদ্ধ। এই ধরণের অপকর্ম পুলিশের প্রতি জনগণের আস্থাহীনতাই শুধু বৃদ্ধি করবে। আমরা অবিলম্বে নিরপরাধ শিবির নেতাদের নামে সাজানো মামলা প্রত্যাহার করে তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি। সেই সাথে সারাদেশে নেতাকর্মীদের উপর চলমান গ্রেপ্তার হামলা মামলা বন্ধের জোর দাবি জানাচ্ছি।

সংশ্লিষ্ট