শনিবার, ১৭ জুন ২০১৭

হাফেজ তরিকুল ইসলামকে রাষ্ট্রীয় সম্মাননার দাবী

২১তম দুবাই আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করায় হাফেজ মোহাম্মদ তরিকুল ইসলামকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ অভিনন্দন বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, হাফেজ মোহাম্মদ তরিকুল ইসলাম বাংলাদেশের জন্য গৌরবের স্বাক্ষর রেখেছেন। বাংলাদেশে বেশ কয়েকটি জাতীয় প্রতিযোগিতায় শীর্ষস্থান অর্জনের পর দুবাইয়ে ১০৩টি দেশের প্রতিযোগীদেরকে পিছনে ফেলে তিনি এ কৃতিত্ব দেখালেন। বৃহষ্পতিবার দুবাই প্রশাসনের শীর্ষ ব্যক্তিত্ব শেখ আহমদ বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম দুবাই সংস্কৃতি ও বিজ্ঞান সমিতির অডিটোরিয়ামে জাকজমকপূর্ণ এক অনুষ্ঠানে তরিকুল ইসলামের হাতে পুরস্কার তুলে দেন। তার এ কৃতিত্বপূর্ণ অর্জনে আমরা অত্যন্ত আনন্দিত। আমরা তার শ্রদ্ধেয় অভিভাবক, শিক্ষক ও তাকে সহায়তাকারী সকলকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। একই সাথে আমরা দোয়া করছি তিনি যেন দেশের জন্য আরও সম্মান বয়ে আনতে পারেন এবং দ্বীন ইসলামের খেদমতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।

নেতৃবৃন্দ সরকারের প্রতি আহবান রেখে বলেন, এর আগেও দেশের জন্য এমন অর্জন বয়ে এনেছে এদেশের কোরআনে হাফেজেরা। কিন্তু সরকারি ভাবে তাদেরকে কোন পৃষ্টপোষকতা বা সম্মাননা দেয়া হয়নি। দেশের জন্য কোন অর্জনই ছোট নয়। কিন্তু কোরআনে হাফেজদের অর্জনের ব্যপারে সরকারের বৈষম্যমূলক অবস্থান দু:খজনক। আমরা হাফেজ মোহাম্মদ তরিকুল ইসলামকে রাষ্ট্রীয় সম্মাননা দেয়ার দাবি জানাচ্ছি। হাফেজ তরিকুল ইসলাম ইসলামিক ইউনিভার্সিটি অব মদিনা থেকে কুরআন বিষয়ে উচ্চতর ডিগ্রী নেয়ার আগ্রহ প্রকাশ করেছেন। আমরা আশাকরি সরকার তার ইচ্ছা পূরণে দায়িত্বশীলতার পরিচয় দিবে। একই সাথে এদেশের মেধাবীরা বাংলাদেশের জন্য আরও অর্জন বয়ে আনতে পারে তার জন্য উৎসাহ ও পৃষ্টপোষকতা দিবে বলে আমরা আশা করি।

নেতৃবৃন্দ হাফেজ মোহাম্মদ তরিকুল ইসলামের সার্বিক সফলতা কামনায় মহান আল্লাহ তায়ালার কাছে দোয়া করেন।

সংশ্লিষ্ট