শনিবার, ২৯ জুলাই ২০১৭

শিক্ষা সফর থেকে ৪৩ নেতাকর্মীকে গ্রেপ্তার ও নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ

নারায়নগঞ্জের সোনারগাঁও লোক ও কারুশিল্প জাদুঘরে শিক্ষা সফর থেকে অন্যায় ভাবে ৪৩ শিবির নেতাকর্মীকে গ্রেপ্তার ও নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, পরিকল্পিত ভাবে নিরপরাধ ছাত্রদের জীবন ধ্বংসের নির্মম খেলায় মেতে উঠেছে সরকার ও পুলিশ। আজ কোন কারণ ছাড়াই নারায়নগঞ্জের সোনারগাঁও লোক ও কারুশিল্প জাদুঘরে শিক্ষা সফর থেকে অন্যায় ভাবে ৪৩ শিবির নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর ঘটনাস্থলেই তাদেরকে নির্যাতন করা হয়েছে। অথচ গ্রেপ্তার ও নির্যাতনের জন্য কোন যৌক্তিক কারণ দেখাতে পারেনি পুলিশ। শিক্ষা সফরের মত বৈধ কর্মকান্ডে পুলিশী নির্যাতন ও গ্রেফতার সরকারের দুরভিসন্ধি ছাড়া আর কিছুই নয়। নিরপরাধ ছাত্রদের নিয়ে সরকার ও পুলিশের এই নির্মম তামাশায় জাতি হতাশ ও ক্ষুদ্ধ।

নেতৃবৃন্দ বলেন, এই অনৈতিক গ্রেপ্তারের মাধ্যমে তাদের শিক্ষাজীবন ব্যাহত করা হচ্ছে, যা সম্পূর্ণ অপ্রত্যাশিত ও অগ্রহনযোগ্য। এই অপকর্ম সরাসরি রাজনৈতিক নিপীড়ণ। আর জাতির জন্য লজ্জার বিষয় এ রাজনৈতিক নিপিড়নের হাতিয়ার হিসেবে ব্যবহার হচ্ছে পুলিশ। আমরা সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এই অন্যায় আচরণের তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা হুশিয়ার করে বলতে চাই, সরকার ও পুলিশের এই অমানবিক তামাশার পরিণতি শুভ হবে না। তাদের উপর নির্যাতন বা কোন নাটক সহ্য করা হবে না। কোন কারণ ছাড়াই সাধারণ ছাত্রদের জীবন হুমকির মুখে ফেলার কোন অধিকার সরকার বা পুলিশের নেই। আমরা অবিলম্বে গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবী জানাচ্ছি।

নেতৃবৃন্দ অবিলম্বে নিরপরাধ নেতাকর্মীদের মুক্তি দিতে এবং ভবিষ্যতে এমন দায়িত্বহীন কাজ থেকে বিরত থাকতে সরকার ও পুলিশের প্রতি আহবান জানান।

সংশ্লিষ্ট