রবিবার, ১৯ নভেম্বর ২০১৭

সৎ দক্ষ ও দেশপ্রেমিক নেতৃত্ব তৈরীর কাজ করছে ছাত্রশিবির

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেছেন, আমাদের দেশকে সোনার বাংলায় পরিণত করতে সততা ও দক্ষতার সমন্বয়ে গড়া নেতৃত্বের বড় প্রয়োজন। আজকের তরুণ প্রজন্মকে সেভাবে গড়ে তুলতে পারলে তারাই ভবিষ্যতে দেশ থেকে দুর্নীতি, সন্ত্রাস দূর করতে সক্ষম হবে। তাই ছাত্রশিবির সৎ,দক্ষ ও দেশপ্রেমিক নেতৃত্ব তৈরীর কাজ করছে।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব আয়োজিত অনলাইনে সাথীদের মেধা যাচাই পরিক্ষা ২০১৭ উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি সোহেল রানা মিঠুর সভাপতিত্বে ও সেক্রেটারি তোফাজ্জল হোসাইনের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক শাহ মাহফুজুল হক, কেন্দ্রীয় প্রচার সম্পাদক খালেদ মাহমুদসহ মহানগরী নেতৃবৃন্দ।

শিবির সেক্রেটারি জেনারেল বলেন, একটি দেশের উন্নতি অগ্রগতি নির্ভর সে দেশের যোগ্য মেধাবী ও সৎ নেতৃত্বের উপর। কিন্তুু ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কারণে মেধাহীনরা অধ্যয়নের সুযোগ পাচ্ছে। জ্ঞানার্জনের চেয়ে সার্টিফিকেট সর্বস্ব শিক্ষাই আমাদের নিকট মুখ্য হয়ে দাঁড়িয়েছে। এ শিক্ষা আমাদের বর্তমান প্রজন্মকে চিন্তা-চেতনা, মন-মানসিকতা ও চরিত্রকে কতটা উন্নত করতে পেরেছে সে দিকে আমাদের দৃষ্টি তেমন আছে বলে মনে হয় না। নৈতিকতা বর্জিত শিক্ষা ব্যবস্থায় জাতির জন্য কল্যাণ নয় বরং অভিশাপে পরিণত হয়। যা জাতি হারে হারে টের পাচ্ছে। আজকে যারা রাষ্ট্রের গুরুত্বপূর্ণ পদে বসে দুর্নীতি করে জনগণকে অধিকার বঞ্চিত করছেন তারা সবাই শিক্ষিত। একইভাবে যারা মানুষের অধিকার হরণ, সত্যর বিরুদ্ধে অপপ্রচার, গণতন্ত্র ধ্বংস, দেশ ও জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র এবং বাতিল আদর্শের রাজনীতি করছে তারাও বেশিরভাগই শিক্ষিত। শুধু মাত্র নৈতিকতা সম্পন্ন সুশিক্ষাকে ধারণ করতে না পারায় এরা জাতির জন্য অশান্তির কারণ হয়ে দেখা দিয়েছে। আজ দিবালোকের মত স্পষ্ট যে জাতির ভাগ্যের পরিবর্তন ও উন্নয়নে মেধাবী সৎ নেতৃত্ব প্রতিষ্ঠার কোন বিকল্প নেই।

তিনি বলেন, ছাত্রশিবির মেধাবী ও সৎ নেতৃত্বের মাধ্যমে জাতিকে সমৃদ্ধ সোনার বাংলা উপহার দিতে প্রতিশ্রুতিবদ্ধ। এ লক্ষ্যকে সামনে রেখে আমরা আমাদের কার্যক্রম অব্যাহত রেখেছি। কেননা ছাত্রশিবির গতানুগতিক কোন ছাত্র সংগঠন নয় বরং বিকল্প শিক্ষা প্রতিষ্ঠান। দেশের প্রচলিত শিক্ষা ব্যবস্থা যখন সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য মেধা ও নৈতিকতা সমন্বয়ে যোগ্যতা সম্পন্ন নাগরিক তৈরিতে ব্যর্থ। ছাত্রশিবির তখন জাতির সেই কাঙ্খিত লক্ষ্য অর্জনে এগিয়ে চলছে। যার আরেকটি প্রমাণ ছাত্রশিবিরের সাথীদের অনলাইনে মেধা যাচাই পরীক্ষার আয়োজন। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, কথার ফুলঝুরি দিয়ে কাঙ্খিত সোনার বাংলা গড়া সম্ভব নয়। এজন্য প্রয়োজন সৎ ও যোগ্যতা সম্পন্ন নেতৃত্ব সৃষ্টি। আর সেই নাগরীক ও নেতৃত্ব সৃষ্টির জন্যই ছাত্রশিবির তার প্রচেষ্টা অব্যাহত রেখেছে এবং রাখবে। সকল প্রতিকূলতাকে চ্যালেঞ্জ করে এই আয়োজন প্রমাণ করে কোন ষড়যন্ত্রই ছাত্রশিবিরের লক্ষ্য থেকে সরাতে পারবে না ইনশাআল্লাহ।

সংশ্লিষ্ট