বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসানকে পূনরায় গ্রেপ্তারে নিন্দা ও প্রতিবাদ

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাজীব আহসানকে জেলগেট থেকে পূনরায় গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, অবৈধ সরকার পবিত্র রমজান মাসেও অমানবিক আচরণ অব্যাহত রেখেছে। আইনি প্রক্রিয়ায় মুক্তি পাওয়ার পরও বেআইনি ভাবে ছাত্রদলের সভাপতিকে জেলগেট থেকে ফের আটক করেছে ডিবি পুলিশ। পতন নিশ্চিত জেনে অবৈধ আওয়ামী সরকার উন্মাদের মতো আচরণ করছে। রাজনৈতিক উদ্দেশ্যে আদালতকে ব্যবহার করে জেলে বন্দি ও বিনা চিকিৎসায় রাখা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে। আর ছাত্রজনতার গণআন্দোলন বানচাল করতে আবারো গ্রেপ্তার করা হয়েছে ছাত্রদল সভাপতি রাজীব আহসানকে। এটা কোন ভাবেই গণতান্ত্রিক আচরণ নয় বরং কাপুরুষচিত কাজ। তাকে আবারো গ্রেপ্তারের মাধ্যমে অবৈধ সরকার নিজেদের দেওলিয়াত্বের প্রকাশ করেছে। পুলিশও তাদের দাসত্বমূলক মনোভাবের বহি:প্রকাশ ঘটিয়েছে। তার পরিবার তাকে নিয়ে ঈদ উদযাপনের জন্য প্রতিক্ষা করছিল। কিন্তু ঈদের পূর্ব মুহুর্তেও সরকার মানবিক হতে পারেনি। অবৈধ সরকার বেআইনি ভাবে তার পরিবারকে ঈদ আনন্দ থেকে বঞ্চিত করেছে। ছাত্রনেতাদের প্রতি এমন অন্যায় আচরণ ও দমন-পীড়ণ করে সরকার দেশের রাজনীতিতে এক কলঙ্কজনক অধ্যায়ের সূচনা করেছে।

নেতৃবন্দ অবিলম্বে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসানসহ আটক সকল ছাত্রনেতৃবৃন্দ ও জাতীয় নেতৃবৃবন্দকে মুক্তি দিতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।