বুধবার, ০৫ নভেম্বর ২০১৪

খুনের নেশায় উন্মাদ হয়ে গেছে অবৈধ সরকার- ছাত্রশিবির

অবৈধ সরকারের মদদপুষ্ট আদালতে জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল মু. কামারুজ্জামানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক রায়ের মাধ্যমে তাকে হত্যার চেষ্টার প্রতিবাদ ও শীর্ষ নেতৃবৃন্দের মুক্তির দাবীতে জামায়াত আহুত ৪৮ ঘন্টার হরতালের ১ম দিনে রাজধানীসহ সারাদেশের মহানগর, শহর, জেলা, উপজেলা শাখায় মিছিল, সমাবেশ ও রাজপথ অবরোধ করে ছাত্রশিবির নেতাকর্মীরা। এসব কর্মসূচিতে বিভিন্ন স্থানে পুলিশ অন্যায় ভাবে হামলা করে। এতে আহত হয়েছেন ১৮ জন। আর পুলিশ অন্যায় ভাবে গ্রেপ্তার করেছে ৪২ জন নেতাকর্মীকে।

রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ স্থানে মিছিল ও হরতাল পালনকালে শিবির নেতারা বলেন, দেশ পরিচালনার বদলে খুনের নেশায় উন্মাদ হয়ে গেছে অবৈধ আওয়ামীলীগ সরকার। খুনের উন্মাদনা বাস্তবায়ন করতে সরকার একদিকে আলেম ওলামা, নারী, শিশু, বৃদ্ধের উপর গণহত্যা চালিয়েছে অন্যদিকে দেশ বিদেশে প্রত্যাখ্যাত প্রহসনের ট্রাইব্যুনাল ও মদদপুষ্ট আদালতকে ব্যবহার করে জামায়াত নেতৃবৃন্দকে হত্যা করার ষড়যন্ত্র করছে। ইতিমধ্যেই আব্দুল কাদের মোল্লাকে খুন করা হয়েছে। অন্যায় ভাবে মাওলানা মতিউর রহমান নিজামী, মীর কাসেম আলীকে মৃত্যুদন্ড দেয়া হয়েছে। হত্যা করার ষড়যন্ত্র করা হচ্ছে মো. কামারুজ্জামানকে। আর দুঃজনক ভাবে আদালত সরকারের খুনের নেশা বাস্তবায়ন করতে সহযোগির ভূমিকা পালন করছে। জামায়াত নেতৃবৃন্দকে খুন করতে অবৈধ সরকার ও তাদের মদদপুষ্ট আদালত এক কাতারে দাঁড়িয়েছে।

নেতৃবৃন্দ বলেন, আদালতের প্রতি জনগণের শ্রদ্ধা থাকলেও অবিচারের বিরুদ্ধে তীব্র প্রতিরোধের নজির এদেশে বিরল নয়। সরকার ও তাদের মদদপুষ্ট আদালত জনগণকে সেদিকেই ঠেলে দিচ্ছে। কিন্তু এর পরিণতি শুভ হবেনা। আদালত তার ন্যায় বিচারের অবস্থানে না থাকলে জনগণও শ্রদ্ধার বদলে প্রত্যাখ্যান করবে। জামায়াত নেতৃবৃন্দের বিরুদ্ধে অবিচারের কারণে আদালতের প্রতি জনগণের আস্থা শুন্যের কোঠায় নেমে এসেছে। অবিলম্বে এ রক্ত খেলা বন্ধ করে নিরপরাধ জামায়াত নেতৃবৃন্দকে মুক্তি দিতে হবে। অন্যথায় ছাত্রজনতা রক্তচোষা উন্মাদদের উপযুক্ত শিক্ষা দিতে দ্বিধা করবেনা।

ঢাকা মহানগরী পূর্ব
৪৮ ঘন্টা হরতাল পালনে প্রথম দিনে রাজধানী বাসাবো মাদারটেক এলাকায় সকাল ৮ টায় ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা মিছিল অবরোধ করে। শাখা সভাপতি রেজাউল হক রিয়াজের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন মহানগরী সেক্রেটারি এম শামীম, সাংগঠনিক সম্পাদক শরিফল ইসলাম প্রমুখ। তাছাড়া মুগদা, সবুজবাগসহ আরও ৭ স্থানে মিছিল অবরোধ করে শাখার নেতাকর্মীরা। এসব কর্মসূচি পালন কালে পুলিশ ৩ জনকে আহত ও ২ জনকে গ্রেপ্তার করে।


ঢাকা মহানগরী উত্তর
জামায়াতে ইসলামীর ডাকা টানা ৪৮ ঘণ্টার হরতালের সমর্থনে রাজধানীর উত্তরায় বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর ছাত্রশিবিরের নেতাকর্মীরা। সকাল সাড়ে ৮ টায় শাখা সেক্রেটারি তারিক হাসানের নেতৃত্বে মিছিলটি উত্তরার আজমপুর রেলগেট থেকে আজমপুর বাসট্যান্ড গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।


এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহানগরী দপ্তর সম্পাদক জামিল মাহমুদসহ স্থানীয় নেতারাকর্মীরা। তাছাড়া সুত্রাপুর, দয়াগঞ্জ, যাত্রাবাড়ী সহ ৬টি স্পটে মিছিল অবরোধ করে নেতাকর্মীরা। এসময় পুলিশ ৪ জনকে আহত ও ৩ জনকে গ্রেপ্তার করে।


ঢাকা মহানগরী দক্ষিণ
হরতাল সফল করতে রাজধানীর দনিয়া এলাকায় মিছিল অবরোধ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল ৯টায় শাখা সেক্রেটারী সাদেক বিল্লাহর নেতৃত্বে মিছিলটি দনিয়া থেকে শুরু হয়ে মহাসড়কে এসে অবরোধ করে। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিথ ছিলেন।


গাজীপুর মহানগরী
হরতালের প্রথম দিনে সকাল ৭.৩০ মিনিটে হরতালের সমর্থনে গাজীপুর চৌরাস্তায় মহাসড়ক অবরোধ করে ছাত্রশিবির গাজীপুর মহানগরী। এসময় উপস্থিত ছিলেন মহানগর সভাপতি ফুয়াদ হাসান পল্লব, সদর থানা জামায়াত সেক্রেটারী সাইফুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।


চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
জামায়াতের ডাকা ৪৮ঘন্টা হরতালের প্রথম দিনের সমর্থনে সকাল ৭টায় নগরীর চৌমুহনী এলকায় মিছিল করেছে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ। মহানগরী অফিস সম্পাদক মোহাম্মদ আলীর নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের প্রচার সম্পাদক ইবনে রফিক,ডবলমুরিং থানা সভাপতি রাসেল ও বি এস থানা সভাপতি সাইফুল্লাহ প্রমুখ।


চাঁপাইনবাবগঞ্জ শহর
ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখা নাচোলে মিছিল ও রাজপথ অবরোধ করে। মিছিলটি নাচোল সভাপতি মোহাঃ মুনিরুল ইসলামের নেতৃত্বে নিজামপুর মোড় থেকে শুরু হয়ে বটতলা মোড়ে গিয়ে মহাসড়ক অবরোধ করে। এছাড়াও ভোলামোড়,মল্লিকপুর বাজার হরতালের সমর্থনে মিছিল অবরোধ করে নেতাকর্মীরা।


সিরাজগঞ্জ শহর
হরতালের সর্মথনে বেলা সোয়া এগারোটার দিকে সিরাজগঞ্জ শহরে মিছিল অবরোধ করে ছাত্রশিবির সিরাজগঞ্জ শহর শাখা। শাখা সেক্রেটারী মোঃ ময়নুল হক মনির নেতৃত্বে শহরের জাহানারা উচ্চ বিদ্যালয়েল সামনে থেকে মিছিলটি বের হয়ে এবি ফজলুল হক রোড প্রদক্ষিন করে কাচামালের আরতের সামনে গিয়ে রাজপথ অবরোধ করে।


ঝিনাইদহ শহর
হরতালে বুধবার মিছিল অবরোধ করে ছাত্রশিবির ঝিনাইদহ শহর শাখা। সকাল ৬.৩০ টায় শহরের হামদহ ট্রাকটার্মিনাল সড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে নেতা-কর্মীরা।


টাঙ্গাইল শহর
১ম দিনের হরতালে মহাসড়ক অবরোধ করে ছাত্রশিবির টাঙ্গাইল শহর শাখা। সকাল ১০টায় নেতাকর্মীরা একটি মিছিল সহকারে আমিন বাজারে গিয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধে করে রাখে। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


জয়পুরহাট জেলা
হরতালের সমর্থনে মহাসড়ক অবরোধ করে ছাত্রশিবির জয়পুরহাট জেলা শাখা। সকাল থেকেই নেতাকর্মীরা ঢাকা-জয়পুরহাট মহাসড়ক অবরোধ করে রাখে নেতাকর্মীরা। এতে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


মানিকগঞ্জ জেলা
৪৮ ঘন্টা হরতালের প্রথম দিনে হরতালে সকালে মানিকগঞ্জ বাস স্ট্যান্ডের পশ্চিম পাশে ঢাকা-আরিচা মহাসড়কে মানড়া এলাকায় বনবিভাগের সামনের মহাসড়ক অবরোধ করে ছাত্রশিবির মানিকগঞ্জ জেলা শাখা। এতে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীর উপস্থিত ছিলেন।


খুলনা জেলা দক্ষিণ
হরতাল সফল করতে মিছিল অবরোধ করে ছাত্রশিবির খুলনা জেলা দক্ষিণ শাখা। সকাল ৯টায় একটি মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কয়রা-পাইকগাছা মহাসড়ক অবরোধ করে রাখে। এতে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীর উপস্থিত ছিলেন।


কুমিল্লা জেলা উত্তর
হরতাল সফল করতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে ছাত্রশিবির কুমিল্লা জেলা উল্টর শাখা। এতে নেতৃত্বদেন শাখা সেক্রেটারী নূরুল হুদা। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

সংশ্লিষ্ট