সোমবার, ১০ নভেম্বর ২০১৪

অপশক্তির কবল থেকে দেশ ও ইসলামকে রক্ষা করতে দূর্বার প্রতিরোধ আন্দোলনই এখন একমাত্র পথ -শিবির সেক্রেটারী জেনারেল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেছেন, অবৈধ ক্ষমতা চিরস্থায়ী করতে আওয়ামী অপশক্তি দেশ ও ইসলামের বিরুদ্ধে প্রকাশ্য ষড়যন্ত্র করলেও দেশবাসী ধৈর্য্যের সাথে তার মোকাবেলা করে যাচ্ছে। কিন্তু জনমতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নিজেদের অপকর্ম অব্যাহত রেখেছে তারা। সুতরাং অপশক্তির হাত থেকে দেশ ও ইসলামকে রক্ষা করতে হলে দূর্বার প্রতিরোধ আন্দোলনই এখন একমাত্র পথ।

তিনি আজ ছাত্রশিবির বগুড়া অঞ্চল আয়োজিত সদস্য প্রার্থী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বগুড় শহর সভাপতি আলাউদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক মোবারক হোসেন, সমাজকল্যাণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ, পাঠাগার সম্পাদক সাইদুর রহমান সাইদ, মিডিয়া সম্পাদক রায়হান উদ্দিন।

শিবির সেক্রেটারী জেনারেল বলেন, ক্ষমতায় টিকে থাকতে এমন কোন অপকর্ম নেই যা আওয়ামী সরকার করেনি। জনমতের তোয়াক্কা না করে জোর করে ক্ষমতায় বসে তারা লুটপাট করে দেশের অর্থনৈতিক অবস্থা ভঙ্গুর করে দিয়েছে। গণহত্যা, গুম, খুন নির্যাতন, হামলা মামলা করে দেশকে ভীতির উপত্যকায় পরিণত করেছে। দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে বিদেশের সাথে দেশের স্বার্থ বিরোধী চুক্তি করেছেই চলছে। নাস্তিক্যবাদের লালন, আলেম ওলামাদের হত্যা ও ইসলাম বিরোধী আইন করে সরাসরি ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। আর প্রত্যাখ্যাত ট্রাইব্যুনালে সাজানো বিচারের মাধ্যমে জামায়াত নেতৃবৃন্দকে হত্যার ষড়যন্ত্র করে বাংলার জমিন থেকে ইসলামী আন্দোলনকে নির্মূলের চেষ্টওা করে যাচ্ছে প্রতিনিয়ত। এত কিছুর পরও ছাত্রজনতা ধৈর্য ও সহনশীলতার সাথে সরকারের অপকর্মগুলো মোকাবেলা করে যাচ্ছে। কিন্তু ক্ষমতার লোভে অন্ধ হয়ে যাওয়া সরকার দেশ ও ইসলাম প্রিয় ছাত্রজনতার এ ধৈর্যকে দূর্বলতা মনে করেছে।এভাবে চলতে থাকলে দেশে ও ইসলাম উভয়টির অস্তিত্বই হুমকির মুখে পড়বে। যা ইসলাম প্রিয় ছাত্রজনতা মেনে নিতে পারেনা। এখন সকল অপকর্মের শক্ত জবাব দেয়া ছাড়া আর কোন পথ খোলা নেই। ছাত্রশিবির ছাত্রজনতাকে সাথে নিয়ে যে কোন ষড়যন্ত্র ও অবিচারের বিরুদ্ধে প্রতিরোধ আন্দোলন চালিয়ে যাচ্ছে এবং যাবে। সেই আন্দোলন বেগবান করে দূর্বার গণআন্দোলনে রপান্তর করতে হবে। মহান আল্লাহর উপর ভরসা করে জালিমশাহীর কবল থেকে দেশ ও ইসলামকে রক্ষা করতে যে কোন সময় অপ্রতিরোধ্য প্রতিরোধ আন্দোলন গড়ে তুলতে প্রত্যেকটি নেতাকর্মীকে প্রস্তুত থাকতে হবে।