রবিবার, ০৭ ডিসেম্বর ২০১৪

অবৈধ সরকারের জুলুম ও অপপ্রচারের উপযুক্ত জবাব দিতে হবে-শিবির সেক্রেটারী জেনারেল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, অবৈধ ভাবে ক্ষমতা দখল করার কারণে অবৈধ সরকার দেশ বিদেশে অপমান ও ধিক্কার পেতে পেতে ভারসাম্যহীন হয়ে পড়েছে। তাই অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখেত জুলুম, নাটক ও অপপ্রচারের আশ্রয় নিয়েছে।

তিনি ছাত্রশিবির আয়োজিত সদস্য প্রার্থী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। আজ সকাল ১০টায় রাজধানীর এক মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সেক্রেটারী জেনারেল বলেন, বাহিরে যতই আস্ফলন করুক না কেন মূলত অবৈধ সরকার অন্তর্জ্বালায় ভূগছে। জনগণের ভোটাধিকার হরণ করে ক্ষমতা দখলের কারণে দেশ-বিদেশের বিবেকবান গণতন্ত্রকামী মানুষ তাদের ধিক্কারের সাথে প্রত্যাখ্যান করেছে। কিন্তু অবৈধ ক্ষমতা লোভী সরকার ধিক্কার অপমান তোয়াক্কা না করে দেশের জনগণের উপর জুলুম নির্যাতন চালিয়ে যাচ্ছে। একই ভাবে শাক দিয়ে মাছ ঢাকার কৌশল গ্রহণ করে বিরোধী দল বিশেষ করে জামায়াত-ছাত্রশিবিরকে জড়িয়ে নানা অপপ্রচার চালাচ্ছে। নাস্তিক্যবাদী শক্তির সাথে গলা মিলিয়ে প্রধানমন্ত্রী থেকে শুরু করে মন্ত্রী এমপিরা আবোল তাবোল বকে যাচ্ছে। অপপ্রচারের অংশ হিসেবে জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করতে যুদ্ধাপরাধী বিচারের নামে প্রহসনের নাটক সাজিয়েছে। তাছাড়াও প্রতিদিন নিত্যনতুন নাটকের জন্ম দিচ্ছে। আর গণধিক্কার সহ্য করতে না পেরে তারা এমন নিচু মানের অশালিন বক্তব্য দিচ্ছে যা কোন ভদ্রলোকের মুখে উচ্চারণও সম্ভব নয়।

তিনি বলেন, আওয়ামীলীগ জুলুম নির্যাতন ও অপপ্রচারের অস্ত্র ব্যবহার করে অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে চায়। এতে সাময়িক তৃপ্তি পেলেও পরিণতি হবে ভয়াবহ। জনগণ সজাগ সচেতন। আওয়ামীলীগ যদি মনে করে থাকে জুলুম নির্যাতন ও ষড়যন্ত্র করে ক্ষমতা চিরস্থায়ী করতে পারবে তাহলে তারা বোকার স্বর্গে বসবাস করছে। অচিরেই তারা এই অপকর্মের ফল ভোগ করবে।

তিনি সদস্য প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, নিপিড়ীত জনতা এই জালিম সরকারের কবল থেকে মুক্তি পেতে প্রহর গুনছে। ছাত্রশিবির নেতাকর্মীরা নিজেদের জীবন বিলিয়ে দিয়ে দূর্বার গণআন্দোলনের মাধ্যমে অবৈধ সরকারের ভীত নাড়িয়ে দিয়েছে যা দেশের মুক্তিকামী মানুষের মনে আশার সঞ্চার করেছে। সুতরাং পিছু হটার সুযোগ নেই। এই অপশক্তির কবল থেকে দেশ ও ইসলাম রক্ষায় ছাত্রশিবির নেতাকর্মীদের অগ্রণী ভ’মিকা পালন করতে হবে। ধৈর্য, বুদ্ধিমত্তা ও সাহসিকতার সাথে প্রতিটি জুলুম, নির্যাত এবং অপপ্রচারের উপযুক্ত জবাব দিতে হবে।

সংশ্লিষ্ট