সোমবার, ০১ ডিসেম্বর ২০১৪

সন্ত্রাস ও বাণিজ্যের মাধ্যমে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের ধারপ্রান্তে নিয়ে গেছে অবৈধ সরকার -শিবির সেক্রেটারী জেনারেল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেছেন, রাষ্ট্রের প্রতিটি ক্ষেত্রকে ধ্বংস করে এখন অবৈধ সরকারের কুদৃষ্টি পড়েছে শিক্ষা ব্যবস্থার উপর। ক্যাম্পাসে ছাত্রলীগের হত্যা সন্ত্রাস ও সরকার দলীয় লোকদের অনৈতিক বাণিজ্যের মাধ্যমে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের ধারপ্রান্তে নিয়ে গেছে।

তিনি আজ ছাত্রশিবির ভোলা শহর অঞ্চলের সাথী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জেলা সভাপতি মোহাম্মদ মুশফিকুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মানবাধিকার বিষয়ক সম্পাদক শাহ মো: মাহফুজুল হক।

সেক্রেটারী জেনারেল বলেন, আওয়ামীলীগ একটি অভিশপ্ত ধ্বংসাবশেষের নাম। সেনা সমর্থন ও অবৈধ ভাবে ক্ষমতায় আসার পর থেকেই রাষ্ট্রের প্রতিটি স্তম্ভকে ধ্বংস করে দিয়েছে। সিমাহীন দূর্নীতি করে অর্থনীতি, আইন আদালতকে দলীয় প্রতিষ্ঠানে পরিণত করে ন্যায় বিচার ও গণমাধ্যম বন্ধ করে, নাস্তিক্যদের লালন ও বাকশাল কায়েম করে জনগণের গণতান্ত্রিক অধিকারকে ধ্বংস করেছে। এখন তাদের কুদৃষ্টি পড়েছে শিক্ষা ব্যবস্থার উপর। শিক্ষা ব্যবস্থা ধ্বংসের জন্য একদিকে ছাত্রলীগ সন্ত্রাসীদের লেলিয়ে দেয়া হয়েছে। সরকার ও প্রশাসনের মদদে ছাত্রলীগের হায়েনারা একের পর এক হত্যাযজ্ঞ চালাচ্ছে। হামলা, চাঁদাবাজী, টেন্ডারবাজী, অভ্যন্তরীন কোন্দলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হওয়া নিত্যদিনের রুটিনে পরিণত হয়েছে। আর ছাত্রলীগের নৈরাজ্যে সরাসরি মদদ দিয়ে যাচ্ছে এইচটি ইমামের মত দায়িত্বহীন ব্যক্তিরা। অন্যদিকে সরকারের প্রত্যক্ষ মদদে দলীয় লোকজন প্রাইমারী, মেডিকেল, পাবলিক কমিশন পরীক্ষাসহ সকল পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে দিচ্ছে। এমনকি সরকারের পক্ষ থেকে বেশি নাম্বার দেয়ার জন্য শিক্ষকদের চাপ দেয়া হচ্ছে। মূলত ছাত্রলীগ সন্ত্রাসী ও সরকার দলীয় লোকদের কাছে দেশের শিক্ষা ব্যবস্থা জিম্মি হয়ে পড়েছে। আগামী প্রজন্মকে মেধা শূণ্য করতেই এই সর্বনাশা খেলায় মেতেছে সরকার তাতে কোন সন্দেহ নেই।

তিনি বলেন, দেশ পরিচালনা নয় বরং জাতিকে ধ্বংস করার মিশন নিয়ে কাজ করছে গণবিচ্ছিন্ন এ সরকার। আমরা জাতি বিনাশী অপতৎপরতা মেনে নিতে পারিনা। এই ভয়াবহ ষড়যন্ত্রের কবল থেকে শিক্ষা ব্যবস্থাকে রক্ষা করতে ছাত্রসমাজকে সাথে নিয়ে ছাত্রশিবির নেতাকর্মীদের সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করতে হবে। এক্ষেত্রে ছাত্রসমাজ ও দেশবাসীকে যেমন সতর্ক করতে হবে তেমনি ধৈর্য, সাহস ও বুদ্ধিমত্তার সাথে এই ষড়যন্ত্রের বিরুদ্ধে দূর্বার প্রতিরোধ গড়ে তুলতে হবে।