বুধবার, ০৩ ডিসেম্বর ২০১৪

আওয়ামী সরকার পথ হারিয়েছে- শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, আওয়ামী সরকার দেশ পরিচালনার ক্ষেত্রে সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়ে চলছে। ক্ষমতায় টিকে থাকার চেষ্টাতেই আজ তারা ব্যস্ত। জনগণের সমর্থনশুন্য এই সরকার পুরোপুরি পথ হারিয়েছে।
তিনি আজ ছাত্রশিবিরের মাসিক কেন্দ্রীয় সেক্রেটারিয়েট বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। আজ সকাল ১০টায় রাজধানীর এক মিলনায়তনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। সেক্রেটারী জেনারেল আতিকুর রহমানের পরিচালনায় বৈঠকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি সেলিম উদ্দিন। এসময় সেক্রেটারিয়েট সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
শিবির সভাপতি বলেন, জনগণের সমর্থন ছাড়া কোন সরকার ক্ষমতায় আসলে তার যে জবাবদীহিতার কোন জায়গা থাকে না, এই সরকারের কর্মকা-ে তাই প্রমাণিত হয়। সরকারের প্রতিটি পর্যায়েই স্বেচ্ছাচারিতা চলছে। মন্ত্রীরা যে যার ইচ্ছা মত বক্তব্য দিচ্ছে, ইচ্ছা মত কাজ করে চলছে। ফলে বাংলাদেশ দিনে দিনে অবনতির পথ বেয়ে আরো পিছিয়ে যাচ্ছে।
তিনি বলেন, দেশে আজ থমথমে পরিস্থিতি বিরাজ করছে। চারিদিকে খুন, গুম হচ্ছে। সারাদেশে এক অস্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। দেশকে এই অবস্থায় রেখেই সরকার ফায়দা হাসিল করতে চায়। নানান নাটক সামনে এনে ক্ষমতার মেয়াদ বাড়াতে চায়। কিন্তু সরকারের এই অপচেষ্টা কোনভাবেই সফল হবে না। ছাত্রজনতা রাজপথে আন্দোলন চালাচ্ছে, এ আন্দোলন চলবেই। সরকার নিজ থেকে ক্ষমতা থেকে সরে না দাঁড়ালে তাদের জন্য চরম পরিণতিই অপেক্ষা করছে।
তিনি আরো বলেন, আওয়ামী সরকার যে ইসলাম ও ধর্ম বিদ্বেষী তা দিনেদিনে আরো স্পষ্ট হচ্ছে। লতিফ সিদ্দিকিকে মন্ত্রীসভা থেকে বহিস্কার ও আত্মসমর্পণের ঘটনা যে একটি আইওয়াশ ছাড়া আর কিছু নয়, তাও জনগণের সামনে পরিস্কার হয়ে গেছে। যে সরকার ইসলামপ্রিয় জনতার ওপর ধারাবাহিকভাবে নির্যাতন চালিয়ে যাচ্ছে, সে সরকার যে সঠিকভাবে লতিফ সিদ্দিকির বিচার করবে, এটা বিশ্বাসযোগ্য নয়।
শিবির সভাপতি বলেন, এই শীতে অসহায়-দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর জন্যই আমরা শীতবস্ত্র কর্মসূচি ঘোষণা করেছি। ছাত্রশিবিরের নেতাকর্মীদের ছাত্রজনতাকে সাথে নিয়ে এই কর্মসূচিকে সফল করতে হবে। অসহায় মানুষের সহায়তায় প্রত্যেক নেতাকর্মীকে সামর্থের সবটুকু দিতে হবে।
তিনি ভেদাভেদের রাজনীতি ভুলে একযোগে অসহায় মানুষের পাশে দাঁড়াতে সকল রাজনৈতিক দল, স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতি আহ্বান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে সেলিম উদ্দিন বলেন, অবৈধ ভাবে ক্ষমতা দখলের কারণে দেশ-বিদেশে গণধিক্কার ও অপমানিত হয়ে আওয়ামীলীগ এখন প্রতিহিংসায় জ্বলছে। তাই ক্ষমতাকে ধরে রাখতে একদিকে যেমন জুলুম নির্যাতন চালাচ্ছে তেমনি নিত্য নতুন নাটকের জন্ম দিচ্ছে। সুতরাং ছাত্রশিবিরের প্রতিটি নেতাকর্মীকে সতর্ক থাকতে হবে। কোন ভাবেই আওয়ামী ফাঁদে পা দেয়া যাবেনা। দেশ ও ইসলাম রক্ষায় আল্লাহর উপর ভরসা করে সর্বোচ্চ সতর্কতা ও সাহসীকতার সাথে দূর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।