বৃহস্পতিবার, ০৭ আগস্ট ২০১৪

এস এস সি ও দাখিল পরিক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা দিয়েছে ছাত্রশিবির সিলেট মহানগরী শাখা

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, আওয়ামী সরকারের ফ্যাসিবাদী আচরণের ফলে গণতন্ত্র আজ হুমকির মুখে। অবৈধভাবে ক্ষমতায় আসা বাকশালি চরিত্রের এই সরকার রাষ্ট্রের সকল পর্যায়ে অন্যায়ভাবে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎকে অন্ধকারের দিকে ঠেলে দিয়েছে।
তিনি আজ ছাত্রশিবির প্রাইভেট বিশ্ববিদ্যালয় শাখার ঈদ পূণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। আজ সকাল ১০টায় রাজধানীর এক মিলনায়তনে শাখা সভাপতি মুজাহিদুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারী তারেক আব্দুল্লাহর পরিচালনায় ঈদ পূণর্মিলনী অনুষ্ঠিত হয় । এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক ইয়াছিন আরাফাত ও মানবাধিকার সম্পাদক শাহ মো. মাহফুজুল হক।

শিবির সভাপতি বলেন, আওয়ামীলীগ বরাবরই গণতন্ত্রের বিপক্ষ শক্তি। আইনের তোয়াক্কা না করে গণগ্রেফতার, গণমাধ্যমের ওপর নিয়ন্ত্রণ আরোপের অপচেষ্টা আওয়ামী ফ্যাসিষ্ট চরিত্রকে আবারো জাতির সামনে প্রমানিত করেছে। সরকার রাষ্ট্রীয় বাহিনী দিয়ে একের পর এক খুন, গুমসহ অগণতান্ত্রিক আচরণ করেই চলছে; আবার এসব অন্যায় আচরণের বিরুদ্ধে কেউ যেন কথা বলতে না পারে তার জন্য নীতিমালা প্রণয়ন করছে। জাতীয় সম্প্রচার নীতিমালা প্রণয়নের মাধ্যমে সরকার যে দিগন্ত, ইসলামিক টিভি, আমারদেশের ধারাবাহিকতায় আরো গণমাধ্যম বন্ধ করে দিতে চায়, তা সচেতন দেশবাসীর সামনে পরিস্কার হয়ে গেছে।

তিনি বলেন, ঈদের সময়েও সরকারের নির্দেশে রাজনৈতিক নেতৃবৃন্দকে গেফতার, নির্যাতন থেমে নেই। সরকারি চক্রান্তে সম্পূর্ণ মিথ্যা মামলায় ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি এহসানুল মাহবুব জুবায়েরকে গ্রেফতার করা হয়েছে। আমরা অবিলম্বে তাঁর নিঃশর্ত মুক্তি দাবি করছি। অন্যথায় ছাত্রজনতা আন্দোলনের মাধ্যমেই সরকারকে কঠোর জবাব দেবে। আমরা আশা করি, আগামী ঈদুল আযহার পূর্বেই সরকার মাওলানা নিজামী, আল্লামা সাঈদীসহ শীর্ষ জামায়াত নেতৃবৃন্দকে মুক্তি দেবে। অন্যথায় আন্দোলনের তীব্রতায় সরকারের পতন অবশ্যম্ভাবী।

তিনি আরো বলেন, বাংলাদেশ আজ খাদের কিনারে দাঁড়িয়ে আছে। বছরের পর বছর অপশাসনের কারণে যে কোন সময় বড় কোন বিপদ ধেয়ে আসতে পারে। এবারের ঈদে দুর্ঘটনা অনেক বেড়ে গেছে। দুর্ঘটনার পাশাপাশি ক্রমাগত সন্ত্রাসী কর্মকাণ্ড বাড়ছে। এভাবে চলতে থাকলে দেশের স্বার্বভৌমত্ব হুমকির সম্মুখিন হবে। কাজেই, এখনই আমাদের সোচ্চার হয়ে তীব্র আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি সর্বাত্মক আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে শিবির নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।