বুধবার, ১৩ আগস্ট ২০১৪

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে মেধা ও নৈতিকতার সমন্বয় ঘটাতে হবে-শিবির সেক্রেটারী জেনারেল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান মেধাবীদের উদ্দেশ্যে বলেছেন, বাংলাদেশে মেধাবী নাগরীকের অভাব নেই। অভাব হচ্ছে নৈতিকতা সম্পন্ন মেধাবী নাগরীকের। তাই সমৃদ্ধ বাংলাদেশ গড়তে মেধা ও নৈতিকতার সমন্বয় ঘটাতে হবে।

তিনি আজ ছাত্রশিবির গাজিপুর মহানগরী আয়োজিত এইচএসসি ও আলীম পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্তদের তাৎক্ষনিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি ফুয়াদ হাসান পল্লবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, শাখা সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ আহমেদ, শিক্ষা সম্পাদক তাজদিদ বিন ওয়াদুদ, কলেজ ও প্রচার সম্পাদক মিজানুর রহমান প্রমূখ।
শিবির সেক্রেটারী জেনারেল বলেন, স্বাধীনতার এত বছর পরেও বাংলার বুক নির্যাতিত, নিপিড়ীত, ক্ষুদার্থ মানুষের হাহাকার মুছে যায়নি। অথচ আমাদের রয়েছে পর্যাপ্ত প্রাকৃতিক সম্পদ, বিশাল জনশক্তি ও মেধাবী নাগরীক। কিন্তু নৈতিকতাহীন নেতৃত্ব ও দায়িত্বহীনতার কারণে দেশের মানুষ তাদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। নৈতিকতাহীন এসব নেতৃত্বের কারণে একের পর এক দূর্নীতি আর অপশাসনের কলঙ্ক বিশ্ব দরবারে বাংলাদেশকে বার বার লজ্জিত করছে।
তিনি মেধাবীদের উদ্যেশ্যে বলেন, দেশ দূর্নীতি আর অপশাসনে গ্রাস করলেও আমরা হতাশ নই। আজকের মেধাবীদের সাফল্য আমাদেরকে আশান্বিত করে। ছাত্রশিবির জাতিকে মেধা ও নৈতিকতা সম্পন্ন নাগরীক উপহার দিতে বাংলার প্রতিটি জনপদে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। শুধু যোগ্য নাগরীরকই নয় বরং দুনিয়া ও আখিরাতে সফল মানুষ গড়তে ছাত্রশিবিরের প্রচেষ্টা অব্যাহত আছে। ছাত্রশিবির বিশ্বাস করে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে এবং দুনিয়া ও আখিরাতে সফল নাগরীক গড়ে তুলতে কোরআনের আলোকে জীবন গড়ার কোন বিকল্প নেই। তাই কোরআন ও হাদীসের আলোকে মেধাবীদের জীবন গড়ার আহবান জানাচ্ছি।