শুক্রবার, ২১ মার্চ ২০১৪

শাহাদাতের সিঁড়ি যত দীর্ঘ হবে বিজয় তত নিকটবর্তী হবে -ছাত্রশিবির

বাগেরহাটে আওয়ামী সন্ত্রাসীদের হামলায় শহীদ শিবির নেতা মানজারুল ইসলামের শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা কামনায় কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীসহ সারাদেশে আজ দোয়া মাহফিলের আয়োজন করে ছাত্রশিবিরের কেন্দ্র ও বিভিন্ন শাখা।

কেন্দ্রীয় দপ্তর সম্পাদক শামসুল আলম গোলাপের পরিচালনায় দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান। দোয়া পূর্ব আলোচনা সভায় শিবির সেক্রেটারী জেনারেল বলেন, অবৈধ আওয়ামী সরকার ক্ষমতায় টিকে থাকতে নিরপরাধ মানুষদের খুনের পথ বেছে নিয়েছে। ভোটারবিহীন জাতীয় নির্বাচনের পর প্রথম ও দ্বিতীয় দফা উপজেলা নির্বাচনে জনগণ কর্তৃক প্রত্যাখ্যাত ও ধিকৃত হয়ে আওয়ামীলীগ ভারসাম্যহীন হয়ে পড়েছে। আর তাই তৃতীয় দফা উপজেলা নির্বাচনের ফলাফল নিজেদের পক্ষে রাখতে নিরপরাধ মানুষের উপর তাদের ক্যাডার বাহিনী লেলিয়ে দিয়েছে। বাগেরহাট জেলায় শিবির নেতা মানজারুল ইসলামকে তারা নির্মমভাবে কুপিয়ে হত্যা করেছে। তারা মনে করেছে হত্যা এবং খুনের মাধ্যমে ইসলামী আন্দোলনের বিজয়কে ঠেকিয়ে রাখতে পারবে। কিন্তু সম্প্রতি উপজেলা নির্বাচনে প্রমাণ হয়েছে শহীদদের রক্ত বৃথা যায়নি। শাহাদাতের সিঁড়ি যত দীর্ঘ হবে ইসলামী আন্দোলনের বিজয় ততই তরান্বিত হবে। শহীদ মানজারুল ইসলামের রক্ত এদেশের মাটিকে ইসলামী আন্দোলনের জন্য আরো উর্বর ভূমিতে পরিণত করেছে। অতঃপর শহীদের শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা কামনায় আল্লাহর দরবারে দোয়া করা হয়।

প্রাইভেট বিশ্ববিদ্যালয়
শহীদ মানজারুল ইসলামের শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা কামনায় রাজধানীতে দোয়া অনুষ্ঠানের আয়োজন করে ছাত্রশিবির প্রাইভেট বিশ্ববিদ্যালয় শাখা। বিকাল ৩টায় রাজধানীর একটি মিলনায়তনে অনুষ্ঠিত দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সেক্রেটারি তারেক আব্দুল্লাহ। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সিলেট মহানগরী
শহীদ মানজারুল ইসলামের শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা কামনায় দোয়া অনুষ্ঠানের আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগরী শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক কেন্দ্রীয় অফিস সম্পাদক মু.ফখরুল ইসলাম। নগর সভাপতি আনোয়ারুল ওয়াদুদ টিপুর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন সাবেক নগর সভাপতি মাহমুদুর রহমান দিলাওয়ার, সেক্রেটারী আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক মাশুক আহমদ, এইচ.আর.ডি সম্পাদক জোবায়ের আহমদ, ছাত্রকল্যাণ সম্পাদক ফয়জুল ইসলাম জায়গীরদার, শিক্ষা সম্পাদক হাফেজ আব্দুল আজিজ, এমসি কলেজ সভাপতি নজরুল ইসলাম, নগর প্রচার সম্পাদক সালেহ মোহাম্মদ ফয়সাল, কোতয়ালী পূর্ব থানা সভাপতি শামসুর রহমান জাবাল।

খুলনা মহানগরী
১৫ মার্চ বাগেরহাট সদর উপজেলা নির্বাচন চলাকালে আওয়ামী সন্ত্রাসীদের নৃশংসতায় শহীদ মানজারুল ইসলামের রুহের মাগফিরাত কামনায় সকাল ৯টায় মহানগরী ছাত্রশিবিরের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মহানগরী সভাপতি আজিজুল ইসলাম ফারাজীর সভাপতিত্বে ও সেক্রেটারি মিম মিরাজ হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, হাদিসুর রহমান, স.ম.মহিউল ইসলাম মাহি, একেএম তানজিল, এম.ও.রহমান, এস.এম.আব্দুল্লাহ মনা, রেদওয়ানুল হক প্রমুখ।

বগুড়া শহর
আওয়ামী হামলায় বাগেরহাটে শাহাদাত বরণকারী শিবির নেতা মানজারুল ইসলাম তুহিনের রুহের মাগফেরাত কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ছাত্রশিবির বগুড়া শহর শাখা।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ছাত্রআন্দলন সম্পাদক জাকির হোসেন সেলিম। শাখার সভাপতি আলাউদ্দিন সোহেলসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

সাতকানিয়া শহর
সাতকানিয়া শহর শিবিরের উদ্যোগে শহীদ মনজুরুল ইসলামের শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা কামনায় দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবির চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি মুহাম্মদ তারেক হোছাঈন। সাতকানিয়া শহর সাথী শাখার সভাপতি তৌফিক ইলাহীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের ছাত্রনেতা হামিদ হোছাইন, মুহাম্মদ জাকারিয়া ও কাজী বোরহান উদ্দীন প্রমুখ।

লালমনিরহাট জেলা
শহীদ মান্জুরুল ইসলাম ভাইয়ের স্বরনে ও রুহের মাগফেরাত কামনায় লালমনিরহাট জেলা শিবির দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা স্কুল সম্পাদক রেজাউল করীম ও দোয়া পরিচালনা করেন জেলা সভাপতি মোঃ সিরাজুল ইসলাম । এছারাও সকল থানায় দোয়া অনুষ্ঠিত হয়।

সংশ্লিষ্ট