মঙ্গলবার, ০২ ডিসেম্বর ২০১৪

অসহায় মানুষের সাহায্যে প্রত্যেককে এগিয়ে আসতে হবে -শিবির সেক্রেটারী জেনারেল

আজ সপ্তাহব্যাপী শীতবস্ত্র বিতরণ কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখার উদ্যোগে গরীব শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি রেজাউল হক রিয়াজের সভাপতিত্বে ও সেক্রেটারী এম শামিমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক ইয়াছিন আরাফাত। এসময় শাখা সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম, অফিস সম্পাদক সোহেল রানা মিঠুসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সেক্রেটারী জেনারেল বলেন, শীতবস্ত্রের অভাবে সারাদেশে যে মানুষেরা ঠিকমত ঘুমাতে পারছে না, তাদের পাশে গিয়ে দাঁড়ানো আমাদের সকলের কর্তব্য। শীত আসার প্রাক্কালে রাষ্ট্র থেকে শুরু করে স্বেচ্ছাসেবী সংগঠন ও সামর্থবান মানুষেরা যদি অসহায় মানুষদের পাশে দাঁড়াতো, তাহলে তাদের কষ্ট কমে যেতো। কিন্তু রাষ্ট্রীয় পর্যায়ে আমরা কোন কার্যকর উদ্যোগ দেখতে পাই না।

তিনি বলেন, ছাত্রশিবির বরাবরই সাধ্যানুযায়ী অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। সারাদেশের শীতার্ত মানুষদের বড় অংশের কাছে শীতবস্ত্র পৌছে দেয়ার লক্ষেই আমরা সপ্তাহব্যাপী কর্মসূচি হাতে নিয়েছি। এই কর্মসূচির মাধ্যমে আমাদের সীমিত সামর্থের আলোকেই আমরা মানুষের পাশে দাঁড়াচ্ছি। আমাদের বিশ্বাস, ছাত্রজনতা এই কর্মসূচির আওতায় সারাদেশে শীতবস্ত্র বিতরণের মাধ্যমে বিপদে মানুষের পাশে দাঁড়ানোর এক বিরল উদাহরণ তৈরি করবে।

তিনি আরো বলেন, ছাত্রশিবির বরাবরই দেশের মানুষের জন্য কাজ করেছে। ছাত্রসমাজের জন্য গঠনমূলক কর্মকা- পরিচালনা করেছে। ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে। জনগণ ছাত্রশিবিরের নেতাকর্মীদের সবসময় পাশে পেয়েছে বলেই এই সংগঠন প্রাণের সংগঠনে পরিণত হয়েছে।

তিনি ছাত্রজনতাকে সাথে নিয়ে কেন্দ্র ঘোষিত সপ্তাহব্যাপী এ কর্মসূচিকে সফল করে তুলতে শিবির নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান

সংশ্লিষ্ট