রবিবার, ০৮ জুন ২০১৪

সকল বাধা অতিক্রম করে ছাত্রশিবির সামনের দিকে এগিয়ে যাবে -শিবির সেক্রেটারী জেনারেল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, ছাত্রশিবির চলার পথে বার বার বাঁধাপ্রাপ্ত হয়েছে। কোন বাঁধাই ছাত্রশিবিরের অগ্রগতিকে দমিয়ে রাখতে পারে নি। ধৈর্য্য ও সাহসিকতার সাথে সকল বাঁধা মোকাবেলা করে শিবির সামনের দিকে এগিয়ে যাবে।
তিনি আজ ছাত্রশিবির ফেনী শহর শাখার বিশেষ তথ্যচিত্র ‘রক্তিম চেতনা’ এর মোড়ক উন্মোচনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শিবিরের ফেনী শহর সভাপতি তারেক মাহমুদের সভাপতিত্বে সেক্রেটারী মাঈনুল ইসলাম যোবায়ের এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবিরের কেন্দ্রীয় মাদ্রাসা কার্যক্রম সম্পাদক মহিউদ্দিন, নোয়াখালী শহর শাখার সভাপতি নেয়ামতউল্লাহ শাকের প্রমুখ।


শিবির সেক্রেটারী বলেন, ছাত্রশিবির প্রতিষ্ঠার পর থেকে গঠনমূলক কার্যক্রমের মাধ্যমে সারাদেশে ছড়িয়ে পড়েছে। মানুষের আস্থা অর্জন করে ছাত্রশিবির আজ ক্যাম্পাস থেকে শুরু করে গ্রাম থেকে গ্রামান্তরে বিস্তৃত হয়েছে। মানুষের ভালবাসায় সিক্ত হয়ে সামনের দিকে এগিয়ে চলছে। ছাত্রসমাজকে সঠিক পথে পরিচালনার পাশাপাশি ছাত্রশিবির দেশের স্বার্থ রক্ষায় বিভিন্ন সময় অপশাসকদের বিরুদ্ধে সোচ্চার হয়েছে। অপশাসকরা ছাত্রশিবিরকে দমিয়ে রাখার চক্রান্ত করেছে, আজও সেই চক্রান্ত চলছে। কিন্তু ছাত্রশিবির থেমে যায়নি, বরং মানুষের ভালবাসা নিয়ে ষোলকোটি মানুষের প্রিয় সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। কোন স্বৈরশাসকের চক্রান্তই শিবিরেক তার পথ থেকে লক্ষ্যচ্যুত করতে পারবে না।


তিনি বলেন, অসংখ্য ভাইয়ের শাহাদাৎ, রক্ত আর ত্যাগের বিনিময়ে ছাত্রশিবির আজকের বর্তমান অবস্থানে এসেছে। শহীদ ভাইরা আমাদের প্রেরণার উৎস । তাদের ত্যাগ আমাদের সামনের দিকে এগিয়ে যেতে সাহস যোগায়। শহীদের রক্ত একদিন কথা বলবেই। বাংলাদেশের জমিনে ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করার মাধ্যমে তাদের রেখে যাওয়া স্বপ্নের বাস্তবায়ন করা হবে ইনশাল্লাহ।