বৃহস্পতিবার, ১১ ডিসেম্বর ২০১৪

অসহায় মানুষের হাহাকার স্বাধীনতার অর্জনকে ম্লান করে দিয়েছে-শিবির সেক্রেটারী জেনারেল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, মূলত বৈষম্যমূলক আচরণের বিরুদ্ধেই মহান স্বাধীনতা যুদ্ধ হয়েছিল। দেশ স্বাধীন হয়েছে কিন্তু বৈষম্য দূর হয়নি। স্বাধীনতার এত বছর পরও মানুষ মৌলিক অধিকার থেকে বঞ্চিত। অসহায় মানুষের হাহাকার স্বাধীনতার অর্জনকে ম্লান করে দিয়েছে।

তিনি আজ ছাত্রশিবির গাজিপুর মহানগরী আয়োজিত বিজয় দিবস উপলক্ষে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি সালাহউদ্দিন আইয়্যুবির পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক মোবারক হোসেন, সমাজসেবা সম্পাদক মো. মহিউদ্দিন।

সেক্রেটারী জেনারেল বলেন, স্বাধীনতার চেতনা জনগণের এগিয়ে যাওয়ার প্রেরণার বদলে এখন রাজনৈতিক হাতিয়ার ও ব্যবসার পণ্যে পরিণত হয়েছে। দেশের বিশেষ একটি দল একদিকে চেতনার নাম ভাঙ্গিয়ে জনগণের গণতান্ত্রিক, রাজনৈতিক, অর্থনৈতিকসহ সার্বিক অধিকার কেড়ে নিয়েছে। অন্যদিকে নিজেদের অপকর্ম আড়াল করার জন্য ঢাল হিসেবে ব্যবহার করছে। এমনকি স্বাধীন দেশের জনগণের উপর হানাদার পাক বাহিনীর মত গণহত্যা চালিয়েছে। লাখো শহীদের রক্তে অর্জিত বাংলাদেশ আজ বৃহত্তর কারাগারের নাম। বছরের পর বছর যায় কিন্তু অসহায় মানুষের ভাগ্যের পরিবর্তণ হয়না। বরং দরিদ্র মানুষ আরও দরিদ্র হচ্ছে আর চেতনার ব্যবসায়ীরা আঙ্গুল ফোলে কলাগাছ হয়ে যাচ্ছে। সম্পদের প্রাচুর্জ আর অপার সম্ভাবনা থাকার পরও বাংলাদেশের মানুষ খাদ্য,বস্ত্র, চিকিৎসা, বাসস্থানের নিরাপত্তা পাচ্ছেনা। বরং অসহায় মানুষের হাহাকার বেড়েই চলেছে।

তিনি বলেন, আদর্শহীনরা নৈতিকতাহীন রাজনীতি করবে এটাই স্বাভাবিক। তাই বলে শুধু অন্যকে দায়ি করে নিজের দায়িত্ব থেকে বিরত থাকা যাবেনা। সবাই যদি যার যার অবস্থান থেকে অসহায়দের পাশে দাঁড়ায় তাহলেই দেশ প্রেমের প্রমাণ ও স্বাধীনতার সত্যিকার অর্জন সম্ভব হবে। ছাত্রশিবির বিজয় দিবসকে অর্থবহ করতে প্রতিবছরই সমাজ সেবামূলক কাজ করে থাকে। যদিও তা পর্যাপ্ত নয় তবুও আমরা বিশ্বাস করি ছাত্রশিবিরের এই প্রয়াস সৎ, মেধাবী, যোগ্য ও ঐক্যবদ্ধ জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।