রবিবার, ১২ এপ্রিল ২০১৫

শহীদ কামারুজ্জামানের রক্ত ইসলামী আন্দোলনের ভিতকে আরো মজবুত করবে-শিবির সেক্রেটারী জেনারেল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেছেন, যুগে যুগে নেতাকর্মীদের ওপর জালিম শাসকেরা হত্যাযজ্ঞ চালিয়ে ইসলামী আন্দোলনকে দমিয়ে দিতে চেয়েছে। কিন্তু সময়ের ব্যবধানে শহীদের রক্ত কথা বলেছে। চূড়ান্ত বিজয় হয়েছে সত্যের। শহীদ কামারুজ্জামাননের আত্মত্যাগও বৃথা যাবেনা। তার প্রতিফোঁটা রক্ত এদেশে ইসলামী আন্দোলনের ভিতকে আরও মজবুত করবে ।

তিনি ছাত্রশিবির আয়োজিত শহীদ মুহাম্মদ কামারুজ্জামানের শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা কামনায় দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ইয়াছিন আরাফাতের পরিচালনায় এতে আরও উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় প্লানিং ও ডেভোলপমেন্ট সেক্রেটারী শাহিন আহমেদ খান, অর্থ সম্পাদক আহমেদ সালমান, এইচ আর ডি সম্পাদক আ ম ম মসরুর হোসাইন, গাজিপুর মহানগরী সভাপতি ফুয়াদ হাসান পল্লব।

শিবির সেক্রেটারী জেনারেল বলেন, শহীদ মুহাম্মদ কামারুজ্জামান সারা জীবন নিজেকে বাংলার জমিনে ইসলাম প্রতিষ্ঠার সংগ্রামে নিয়োজিত রেখেছেন। তিনি অক্লান্ত পরিশ্রম করে বাংলাদেশে ইসলামী আন্দোলনকে শক্ত ভিত্তির উপর দাঁড় করিয়েছেন। বাতিলের কাছে মাথা নত করেন নি। এ জন্যই দেশ ও ইসলাম বিরোধী আওয়ামী সরকারের কুদৃষ্টি পড়ে তার উপর। আদর্শিকভাবে মোকাবিলা করতে না পেরে দেশ বিদেশে প্রত্যাখ্যাত ট্রাইব্যুনালের সাজানো রায়ের মাধ্যমে তাকে হত্যা করা হয়েছে। কিন্তু বস্তুত মুহাম্মদ কামারুজ্জামান নিহত হননি, কেননা আল্লাহ রাব্বুল আলামীনের ঘোষনা শহীদরা কখনো মরেন না। বরং চেতনার বাতিঘর হয়ে সারা জীবন বেঁচে থাকেন ইসলামপ্রিয় গণমানুষের হৃদয়ে। শাহাদাতের পূর্ব মুহূর্ত পর্যন্ত তিনি ছিলেন নির্ভীক ও ইসলামী আন্দোলনের ব্যাপারে আপোষহীন। তার এ শাহাদাত একদিকে যেমন বাংলার জমিন ইসলামী আন্দোলনের জন্য উর্বর হবে তেমনি জালিমের পতনকে ত্বরান্বিত করবে। তার শাহাদাতের পর আবারো দেশ বিদেশের কোটি কোটি জনতা ইসলাম প্রতিষ্ঠার শপথ নিয়েছে। জন্ম হয়েছে কোটি কোটি মুহাম্মদ কামারুজ্জামানের। আমরা বিশ্বাস করি, বাংলাদেশে ইসলামী আন্দোলন অকুতোভয় এ বীর সেনানীর রেখে যাওয়া কাজ সম্পন্ন করতে ইসলামপ্রিয় ছাত্রসমাজ বদ্ধপরিকর। জালিম সরকার যত ষড়যন্ত্রই করুক না কেন, ইসলামী আন্দোলন তার নিজস্ব গতিতেই চলবে এবং বাংলার জমিনে ইসলাম প্রতিষ্ঠার মাধ্যমে তা পূর্ণতা পাবে।

তিনি আরও বলেন, চলমান আন্দোলন এখন শুধু সরকার পতন আন্দোলনে সীমাবদ্ধ থাকবেনা বরং এ আন্দোলন জালিমের পতনের সাথে সাথে তাদের সিমাহীন অবিচারের প্রায়শ্চিত্য নিশ্চিত করার আন্দোলনে রূপ নিবে। এ অন্যায় হত্যাকান্ডে সাথে সংশ্লিষ্ট কাউকেই ছাড় দেয়া হবে না। সময়ের ব্যবধানে শহীদ মুহাম্মদ কামারুজ্জামানের হত্যাকারী প্রত্যেককে বিচারের কাঁঠগড়ায় দাঁড়াতে হবে।

তিনি শহীদ মুহাম্মদ কামারুজ্জামানের শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা কামনায় দোয়া করেন এবং শহীদের রেখে যাওয়া দায়িত্ব বাস্তবায়নে সর্বোচ্চ ত্যাগের মানসিকতা নিয়ে রাজপথে থাকার জন্য ছাত্রজনতার প্রতি আহ্বান জানান।

সংশ্লিষ্ট