সোমবার, ১৮ মে ২০১৫

সংগ্রামী অভিযাত্রার সফলতার জন্য সকল ছাত্রজনতার কাছে ইসলামের আহবান পৌঁছে দিতে হবে।



বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, ছাত্রশিবিরের সকল কর্মসূচি ছাত্রজনতার কল্যানের জন্য এবং তাদের সাথে নিয়েই আমাদের লক্ষ্যপানে এগিয়ে যেতে হবে। তাই এই অভিযাত্রার সফলতার জন্য সকল ছাত্রজনতার কাছে ইসলামের আহবান পৌছে দিতে হবে।


তিনি আজ ছাত্রশিবির ঢাকা অঞ্চল দক্ষিণের মাসিক দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি মাঈন উদ্দিন মৃধার সভাপতিত্বে সমবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক মোবারক হোসেন। আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী পূর্বের সভাপতি এম শামিম, নারায়নগঞ্জ মহানগরী সভাপতি খালেদ মাহমুদ।


শিবির সেক্রেটারী জেনারেল বলেন, সরকারী মদদে শিক্ষা প্রতিষ্ঠানে খুন, ধর্ষণ, চাঁদাবাজী, টেন্ডারবাজী ও তান্ডবের কারণে ছাত্র নামধারী সন্ত্রাসীদের কাছ থেকে জাতি মুখ ফিরিয়ে নিয়েছে। এসব ছাত্র নামধারী সন্ত্রাসীরা ভবিষ্যতের জন্য অভিশাপ হয়ে দেখা দিয়েছে। অন্যদিকে সমাজে চলছে নীতি নৈতিকতাহীনদের দাপট। রাষ্ট্রীয় মদদপুষ্ট এসব হায়েনাদের তান্ডবে শান্তিকামী মানুষ দিশেহারা। মানুষ বুঝতে পারছে ইসলামী সমাজ ব্যবস্থা ছাড়া এই নৈতিকতাহীনদের কালো থাবা থেকে বাঁচা যাবেনা। ছাত্রশিবিরও এই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে। ছাত্রশিবির নেতাকর্মীদের দুনিয়া ও আখেরাতের যোগ্যতা সম্পন্ন মানুষ গড়ার গঠনমূলক কর্মকান্ডে মানুষ আশান্বিত হচ্ছে। জনগণের প্রত্যাশাকে মূল্যায়ন করতে হবে।

প্রতিটি নেতাকর্মীকে জনে জনে ছাত্রজনতার কাছে ইসলামের আহ্বন নিয়ে পৌছাতে হবে। সত্য ও মিথ্যার পথ সম্পর্কে তাদের জানাতে ও বোঝাতে হবে। সৎ, দক্ষ ও দেশ প্রেমিক নাগরীক গড়ে তোলার জন্য ছাত্রশিবিরের গঠনমূল কর্মকান্ড তাদের সামনে তুলে ধরতে হবে। সাথে সাথে সকল গঠনমূলক কর্মকান্ডের সাথে ছাত্রজনতার সম্পৃক্ততা নিশ্চিত করতে হবে। এজন্য দায়িত্বশীলদের সবচেয়ে বেশি ভূমিকা পালন করতে হবে।


তিনি আরও বলেন, ছাত্রশিবির ইসলামী মূল্যবোধের ভিত্তিতে সুন্দর আগামী গড়তে চায়। যা বাতিলের সহ্য হচ্ছেনা। তাই তারা ছাত্রশিবিরের কাছ থেকে ছাত্রজনতাকে দূরে রাখতে সর্বগ্রাসী অপপ্রচার ও ষড়যন্ত্র করেই যাচ্ছে। কিন্তু ছাত্রজনতা থেকে আমাদের দূরে রাখার সকল অপকৌলশকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করতে হবে। প্রতিটি অপকৌশল ও অপপ্রচারের জবাব ছাত্রশিবির নেতাকর্মীরা দিবে গঠনমূলক কর্মকান্ড ও চারিত্রিক মাধূর্যতার মাধ্যমে। ছাত্রশিবির সত্য ও কল্যাণের পথে এগিয়ে যাবে। সত্য পথের যাত্রীদের সাথে বাতিলের সংঘর্ষ ছিল আছে এবং থাকবে। ছাত্রশিবির সকল প্রতিকূলতা মোকাবেলা করেই এগিয়ে যাচ্ছে এবং যাবে। বাতিলের কোন অপকৌশলই টিকবেনা ইনশাআল্লাহ্। কারণ সত্যর সামনে মিথ্যা টিকে থাকতে পারেনা এটাই অনিবার্য বাস্তবতা।

সংশ্লিষ্ট