শনিবার, ৩০ মে ২০১৫

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে মেধা ও নৈতিকতার সমন্বয় ঘটাতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান মেধাবীদের উদ্দেশ্যে বলেছেন, বাংলাদেশে মেধাবী নাগরিকের অভাব নেই। অভাব হচ্ছে নৈতিকতা সম্পন্ন মেধাবী নাগরিকের। তাই সমৃদ্ধ বাংলাদেশ গড়তে মেধা ও নৈতিকতার সমন্বয় ঘটাতে হবে।

তিনি আজ দুপুরে রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা আয়োজিত এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্তদের তাৎক্ষণিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় শাখা সভাপতি আনিসুর রহমান বিশ্বাস ও সেক্রেটারী হাসান জারিফসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শিবির সেক্রেটারী জেনারেল বলেন, স্বাধীনতার এত বছর পরেও বাংলার বুকে নির্যাতিত, নিপিড়িত, ক্ষুধার্থ মানুষের হাহাকার মুছে যায়নি। অথচ আমাদের রয়েছে পর্যাপ্ত প্রাকৃতিক সম্পদ, বিশাল জনশক্তি ও মেধাবী নাগরিক। কিন্তু নৈতিকতাহীন নেতৃত্ব ও দায়িত্বহীনতার কারণে দেশের মানুষ তাদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। ফলে যেখানে প্রতিদিন এগিয়ে যাবার কথা ছিল সেখানে প্রতিদিনই আমরা পিছিয়ে যাচ্ছি। এতে সুবিদাবাদীদের স্বার্থ উদ্ধার হলেও হতাশ ও ক্ষুদ্ধ দেশ প্রেমিক জনগণ। আজকের মেধাবীদের এই হতাশা মুছে দেয়ার দায়িত্ব নিতে হবে।

তিনি মেধাবীদের উদ্যেশ্যে বলেন, দেশ দূর্নীতি আর অপশাসনে গ্রাস করলেও আমরা হতাশ নই। আজকের মেধাবীদের সাফল্য আমাদেরকে আশান্বিত করেছে। ছাত্রশিবির জাতিকে মেধা ও নৈতিকতা সম্পন্ন নাগরীক উপহার দিতে বাংলার প্রতিটি জনপদে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। শুধু যোগ্য নাগরিকই নয় বরং দুনিয়া ও আখিরাতে সফল মানুষ গড়তে ছাত্রশিবিরের প্রচেষ্টা অব্যাহত আছে। আর জাতি এমন নাগরীকই প্রত্যাশা করে। দুনিয়া ও আখিরাতের সফল একজন মানুষ হিসেবে গড়ে তুলতে ছাত্রশিবিরের প্রচেষ্টার সাথে হাত মিলিয়ে সহযোগিতা করতে আমরা মেধাবীদের প্রতি আহবান জানাচ্ছি।

সংশ্লিষ্ট