রবিবার, ৩১ মে ২০১৫

সৎ ও চরিত্রবান মেধাবীরাই দেশকে এগিয়ে নিবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী আতিকুর রহমান বলেন, সম্ভাবনা ও সুযোগ থাকার পরও বাংলাদেশ এখনো উন্নতি থেকে অনেক পিছিয়ে আছে সৎ ও মেধাবী নেতৃত্বের অভাবে। এ অভাব আজকের মেধাবীদেরকে পূরণ করতে হবে। জনগণ আশা করে সৎ ও চরিত্রবান মেধাবীরাই দেশকে উন্নতির দিকে এগিয়ে নিবে।


তিনি আজ দুপুরে ছাত্রশিবির গাজিপুর মহানগরী আয়োজিত এস এস সি ও দাখিল পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্তদের জন্য সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি ফূয়াদ হাসান পল্লবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সাবেক কার্যকরী পরিষদ সদস্য ড. আহসান হাবিব ইমরোজ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্কুল কার্যক্রম সম্পাদক মতিউর রহমান, ঢাকা মহানগরী উত্তরের সভাপতি আনিসুর রহমান বিশ্বাস।


সেক্রেটারী জেনারেল বলেন, স্বাধীনতার পর দ্বীর্ঘ সময় নানা দল মতের শাসন জনগণ দেখেছে। কিন্তু কেউ’ই জাতির প্রত্যাশা পূরণ করতে পারেনি। দুঃজনক ভাবে রাষ্ট্র পরিচালনায় যে মেধাবীরা রয়েছে তারা দুর্নীতির কাছে পরাজিত হয়ে গেছে। জাতি তাদের নিয়ে অনেক বড় প্রত্যাশা করলেও তারা উল্টো জনগনের বিরুদ্ধেই ভুমিকা রাখছে। দেশে মেধাবী আছে তবে সৎ দক্ষ ও দেশপ্রেমিক মেধাবীর বড় অভাব। মেধাবীরা যদি অসৎ, দুর্নীতিবাজ আর ক্ষমতালিপ্সু হয় তাহলে এ দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন কোনভাবেই সম্ভব নয়। যা জাতি হারে হারে টের পাচ্ছে। তাই আগামী দিনের সোনার বাংলা গড়তে, মানুষের অভাব দূর ও খেটে খাওয়া মানুষের ভাগ্যের উন্নয়ন করতে হলে দরকার একদল যোগ্য সৎ, দক্ষ ও দেশপ্রেমিক মেধাবী প্রজন্ম।


তিনি মেধাবীদের উদ্দেশ্যে তিনি বলেন, এ দেশের মানুষ আজ তোমাদের দিকে তাকিয়ে আছে। তোমরাই পারবে মানুষের মুখে হাসি ফোটাতে। আগামী দিনের উন্নত এক বাংলাদেশ গড়তে। মানুষের সেই আশা পুরণ করার জন্য তোমাদের চরিত্রবান মানুষ হতে হবে। লালন করতে হবে নিঃস্বার্থ দেশপ্রেম। আর ঘুনে ধরা এ সমাজ ব্যবস্থায় সৎ ও যোগ্য হিসেবে গড়ে উঠতে হলে কুরআনের আলোকে জীবন গঠনের কোন বিকল্প নেই। ছাত্রশিবির কুরআনের আলোকে মেধাবীদের সৎ ও যোগ্য হিসেবে গড়ে তোলতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা আশা করি আজকের মেধাবীরা ছাত্রশিবিরের এই প্রচেষ্টায় সহযোগির ভূমিকা পালন করবে।

সংশ্লিষ্ট