সোমবার, ০৬ জুলাই ২০১৫

বদরের চেতনা ধারণ করে ইসলামের দুশমনদের মোকাবেলা করতে হবে।


বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, বাতিল শক্তির কালো থাবা থেকে ইসলামকে রক্ষা করতে বদরের চেতনাকে ধারণ করে দ্বীনের দুশমনদের মোকাবেলা করতে হবে।

তিনি আজ কুড়িগ্রামের এক মিলনায়তনে ছাত্রশিবির কুড়িগ্রাম জেলা শাখা আয়োজিত ঐতিহাসিক বদর দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক রাশেদুর হাসান রানা, স্কুল কার্যক্রম সম্পাদক মতিউর রহমান।

শিবির সভাপতি বলেন, মুসলমানদের জন্য রমজান মাস যে সব কারণে গুরুত্বপূর্ণ তার মধ্যে অন্যতম হচ্ছে বদরের যুদ্ধ। এ যুদ্ধ ছিল সত্য ও মিথ্যার পার্থক্যকারী যুদ্ধ। ইতিহাস নির্ধারণকারী যুদ্ধ। এই যুদ্ধ শক্তি নয় বরং আল্লাহর উপর অবিচল আস্থা রেখে বাতিলের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ার প্রেরণা যোগায়। ইসলামী আন্দোলনের কর্মীদের জন্য এই ইতিহাস অত্যন্ত তাৎপর্যপূর্ণ। বদর প্রান্তরে বাতিল পরাজিত হয়েছিল। কিন্তু তাদের প্রেতাত্মারা রয়ে গেছে। সুতরাং সত্য মিথ্যার এই সংঘাত শেষ হয়ে যায়নি। বরং নব্য জাহিলিয়াতের রুপ ধারণ করেছে।

তিনি আরও বলেন, বর্তমান প্রেক্ষাপটে ইসলামের দুশমনরা ইসলামের বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে। সরকার ইসলামের বিরুদ্ধে একের পর এক আইন করছে। সরকারের প্রত্যক্ষ মদদে আত্মস্বীকৃত নাস্তিক মুরতাদরা ইসলামের বিরুদ্ধে কটুক্তি করে যাচ্ছে। আর ইসলাম প্রিয় ছাত্রজনতার উপর চলছে সিমাহীন জুলুম নির্যাতন। সব কিছুর উদ্দেশ্য হলো ইসলামকে নির্মূল করা। সুতরাং বাতিল যখন সর্বগ্রাসী ষড়যন্ত্র করে যাচ্ছে তখন আমাদের বসে থাকার সুযোগ নেই। ঘৃণিত ও ধিকৃত কীটদের ইসলাম নিয়ে কটুক্তির বিরুদ্ধে গর্জে উঠতে হবে। ইসলাম নির্মূলের ষড়যন্ত্রের উপযুক্ত জবাব হবে। বাতিলের সকল চ্যালেঞ্জ মোকাবেলায় বদর যুদ্ধের চেতনাকে ধারণ করে এগিয়ে যেতে হবে।

সংশ্লিষ্ট