সোমবার, ০৩ আগস্ট ২০১৫

সকল রক্ত চক্ষুকে উপেক্ষা করে ছাত্রশিবির মেধাবী ও সৎ নেতৃত্ব তৈরীর কাজ অব্যাহত রাখবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেছেন, ছাত্রশিবিরের এগিয়ে চলার প্রতিটি ক্ষেত্রে বাতিলের বাধার মুখোমুখি হতে হয়েছে। কিন্তু পথ চলা থেমে যায়নি। সুতরাং সকল রক্ত চক্ষুকে উপেক্ষা করে ছাত্রশিবির মেধাবী ও সৎ নেতৃত্ব তৈরীর কাজ অব্যাহত রাখবে।তিনি আজ রাজধানীতে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তরের ষান্মাসিক সদস্য সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি আনিসুর রহমান বিশ্বাসের পরিচালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ইয়াছিন আরাফাত, সাহিত্য সম্পাদক মোবারক হোসেন।

শিবির সভাপতি বলেন, সত্য ও মিথ্যার সংঘাত অনন্ত কালের। ছাত্রশিবির তা জেনেই সত্যর পথে এগিয়ে যাওয়ার দৃঢ় সিদ্ধান্ত গ্রহণ করেছে। ছাত্রশিবিরের অগ্রযাত্রাকে রুখে দিতে জন্মলগ্ন থেকেই বাতিল শক্তি নানা অপচেষ্টা চালিয়ে আসছে। মিথ্যা আদর্শের অনুসারীরা ছাত্রশিবিরকে কোন দিনই আদর্শ দিয়ে মোকাবেলা করার সাহস করেনি। তাই রাষ্ট্রীয় এবং ফ্যাসিবাদী শক্তি দানবীয় কায়দায় নেতাকর্মীদের উপর চালিয়েছে বর্বর নির্যাতন। সত্য পথে চলতে গিয়ে সত্যের বানী ছড়াতে গিয়ে ছাত্রশিবিরের শত শত নেতাকর্মীকে জীবন দিতে হয়েছে। আহত পঙ্গু হয়ে মানবেতর জীবন যাপন করছে হাজার হাজার নেতাকর্মী। অনেক নেতাকর্মীকে গুম করা হয়েছে। নিরপরাধ নেতাকর্মীদের দিয়ে কারাগার গুলো ভরে দেয়া হয়েছে। অন্যদিকে চলেছে সিন্ডিকেট অপপ্রচার ও তথ্য সন্ত্রাস। যা এখনো অব্যাহত আছে। কিন্তু ছাত্রশিবির সিমাহীন ধৈর্য, অসীম সাহস ও মহান আল্লাহর উপর ভরসা করে বাতিলের সকল অপতৎপরতা মোকাবেলা করে আসছে। কোন রক্ত চক্ষুকে পরোয়া করেনি। বরং বাতিলের চ্যালেঞ্জ মোকাবেলা করেই অগ্রযাত্রা অব্যাহত রেখেছে।

তিনি আরও বলেন, মেধাবী ও সৎ নেতৃত্ব অসৎ শ্রেণীর কাছে অসহনীয় হবে এটাই স্বাভাবিক। চির সত্যের পথে চলা কখনোই সহজ ছিলনা। সুতরাং বাতিলের রক্তচক্ষু, জুলুম নির্যাতনকে আদর্শ দিয়ে মোকাবেলা করে আমরা এগিয়ে যাব এটাই আমাদের দৃঢ় সিদ্ধান্ত। অভিশপ্তদের গ্রাস থেকে দেশ, জাতি ও ইসলামকে রক্ষায় সৎ নেতৃত্ব তৈরীর লক্ষ্য থেকে ছাত্রশিবির কোন দিনই পিছু হটেনি এবং ভবিষ্যতেও এর ব্যতিক্রম হবেনা ইনশাআল্লাহ। তিনি দায়িত্বশীলদের মেধাবী ও সৎ নেতৃত্ব তৈরীতে যথাযথ ভূমিকা রাখার আহ্বান জানান।

সংশ্লিষ্ট