রবিবার, ০৬ সেপ্টেম্বর ২০১৫

সর্বোচ্চ সফলতায় পৌঁছাতে কুরআনের আলোকে জীবন গঠন করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান বলেন, এক জন মুসলমানের লক্ষ্য হলো দুনিয়া ও আখেরাত উভয় ক্ষেত্রেই সর্বোচ্চ সফলতা অর্জন। তাই সর্বোচ্চ সফলতায় পৌছাতে কুরআনের আলোকে জীবন গঠন করতে হবে। তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তরের স্কুল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় স্কুল কার্যক্রম সম্পাদক মতিউর রহমানের পরিচালনায় এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সেক্রেটারী জেনারেল বলেন, মুসলমানদের ব্যর্থ জীবন কাম্য নয়। কেননা আমরা সেই মহান জীবনব্যবস্থার অনুসারী যা সঠিক ভাবে অনুস্মরণ করলে দুনিয়া ও আখিরাত উভয় ক্ষেত্রেই সফলতা আসে। কিন্তু দ্বীনের পথে থেকে সফলতা পেতে চাইলে প্রধানত দুই রকমের বাঁধাকে আমাদের অতিক্রম করতে হবে। একটি হচ্ছে শয়তানের এবং আরেকটি অশুভ পথ ও মতের হাতছানি। মূলত বাতিলের আহবান আর শয়তানের কাজ একই। তা হলো একজন মুসলমানকে দুনিয়া ও আখেরাতের প্রকৃত সফলতা থেকে বঞ্চিত করা। কিন্তু যারা আল্লাহর প্রতি অবিচল আস্থা রাখে, দ্বীন কায়েমকে জীবনের পাথেয় করে নেয়, পরকালকে সর্বোচ্চ প্রাধান্য দেয়, তারা দুই বাঁধাকেই অতিক্রম করতে সক্ষম।

তিনি আরো বলেন, ছাত্রশিবির সেই কাফেলার নাম যারা একই সাথে সকল অশুভ শক্তির রাহুগ্রাস থেকে ছাত্রদেরকে রক্ষা করে কুরআনের আলোকে সফলতার পথে পরিচালিত করার চেষ্টা করছে। এ পথ থেকে আমাদের কেউ সরিয়ে দিতে পারবে না। আমরা সেই মহান আদর্শের অনুসারী যা বিশ্ব সভ্যতার ইতিহাসে সফলতার অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। তাই ছাত্রশিবির দৃঢ় ভাবে বিশ্বাস করে যে কুরআনের আলোকে জীবন গঠন করতে পারলে সব ক্ষেত্রেই সফলতা সম্ভব।

এসময় তিনি একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদেরকে সার্বিক দিক দিয়ে যোগ্যতা সম্পন্ন করে গড়ে তোলার তাগিদ দেন।

সংশ্লিষ্ট