শনিবার, ২৮ নভেম্বর ২০১৫

শীর্ষ নেতৃবৃন্দকে খুন আর ষড়যন্ত্র করে ইসলামী আন্দোলনকে দমানো যাবে না

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেছেন, বাংলার জমিন থেকে ইসলামী আন্দোলনকে নির্মূল করতে সর্বগ্রাসী ষড়যন্ত্র করে যাচ্ছে বাকশালী সরকার। আইন আদালতকে ব্যবহার করে রাষ্ট্রীয় ভাবে শীর্ষ নেতৃবৃন্দকে খুন ও ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। কিন্তু শীর্ষ নেতৃবৃন্দকে খুন আর ষড়যন্ত্র করে ইসলামী আন্দোলনকে দমানো যাবেনা।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির আয়োজিত সদস্য প্রার্থী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ইয়াছিন আরাফাতের পরিচালনায় এসময় কেন্দ্রীয় অর্থ সম্পাদক আহমদ সালমান, প্লানিং এন্ড ডেভোলপমেন্ট সম্পাদক শাহীন আহমদ খান, ফাউন্ডেশন সম্পাদ আল আমীন উপস্থিত ছিলেন।

শিবির সভাপতি বলেন, ক্ষমতাকে চিরস্থায়ী করতে আজ মরিয়া হয়ে পড়েছে আ.লীগ সরকার। তাই ইসলামী আন্দোলনকে দমন করতে নৃশংসতা ও ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। একদিকে বিচারের নামে প্রহসন করে প্রশ্নবিদ্ধ ট্রাইবুনালের মাধ্যমে রাষ্ট্রীয়ভাবে ইসলামী আন্দোলনের শীর্ষ নেতৃবৃন্দকে হত্যা করছে অন্যদিকে আইনশৃঙ্খলা বাহিনী ও দলীয় সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে নেতাকর্মীদের খুন, গুম, নির্যাতন ও গ্রেপ্তার করে যাচ্ছে। জনগনের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে ষড়যন্ত্র এবং নাটক অব্যাহত রেখেছে। এসব করে সরকার বাংলার জমিন থেকে ইসলাম ও ইসলামী আন্দোলনকে দমন করার পায়তারা করছে। কিন্তু তাদের ষড়যন্ত্র কোন দিনই সফল হবেনা। যে আন্দোলনের নেতারা নির্ভীকভাবে মাথা উচু করে হাসি মুখে ফাঁসির দড়িকে বরণ করে সেই আন্দোলনকে দমিয়ে দেবার ক্ষমতা বাতিল শক্তি রাখেনা। বরং শীর্ষ নেতৃবৃন্দসহ অসংখ্য নেতাকর্মীর প্রতি ফোটা রক্ত বাংলার জমিনে ইসলামী আন্দোলনের ভিত্তিকে আরো মজবুত করবে। সময়ের ব্যবধানে বাতিল শক্তি তার প্রতিফলন দেখতে পাবে ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের হাজার বছরের ঐতিহ্য। নানা রকম চরাই উৎরাই ও সংকট কালেও আমাদের এই সম্প্রীতি অটুট থেকেছে। কিন্তু এখন ষড়যন্ত্রের কালো থাবা এর উপরও পড়েছে। সম্প্রতি শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিল ও মসজিদে ন্যাক্কার জনক হামলা তার উদাহরণ। এই অমানবিক কাজ ইসলাম কখনোই সমর্থন করেনা। সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জল দৃষ্টান্ত আমাদের এই সমাজে হঠাৎ করে সাম্প্রদায়িকাতর বিষবাষ্প ছড়িয়ে কোন মহল স্বার্থ হাসিলের চেষ্টা করছে কি না তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। আমরা চাই, এমন ইসলাম বিরোধী ও অমানবিক কর্মকান্ড নিয়ে রাজনীতি না করে অপরাধীদের গ্রেপ্তার করে সুষ্ঠ তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক।

তিনি মনোবল অটুট রেখে শহীদদের রেখে যাওয়া দায়িত্ব যোগ্যতা, বুদ্ধিমত্তা, ধৈর্য ও সাহসিকতার সাথে পালন করে যেতে সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

সংশ্লিষ্ট