রবিবার, ৩১ জানুয়ারি ২০১৬

যোগ্যতা ও দক্ষতা অর্জন করে লক্ষ্য পানে এগিয়ে যেতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেছেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে ইসলামী ছাত্রশিবিরের প্রতিটি কর্মীকে সৎ, নিষ্ঠাবান, সহনশীল, ধৈর্যশীল হওয়ার পাশাপাশি যোগ্যতা ও দক্ষতা অর্জনের মাধ্যমে বর্তমানের সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে লক্ষ্য পানে এগিয়ে যেতে হবে।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির আয়োজিত সদস্য প্রার্থী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোবারক হোসেনের পরিচালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সিরাজুল ইসলাম, এইচআরডি সম্পাদক শাহীন আহাম্মদ খানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

শিবির সভাপতি বলেন, আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ আজ চতুর্মুখী ষড়যন্ত্রের শিকার। স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকীর মুখে। মানুষের জান-মাল ও ইজ্জতের কোন নিরাপত্তা নেই। একদিকে যেমন শিক্ষাঙ্গনগুলোতে ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাসের কারণে শিক্ষার সুষ্ঠ পরিবেশ ব্যাহত হচ্ছে। অপরদিকে সরকারের বৈষম্যমুলক শিক্ষানীতি ও অব্যবস্থাপনার কারণে সাধারণ ছাত্র-ছাত্রীরা তাদের শিক্ষার মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। দ্রব্য মূল্যের ঊর্দ্ধগতিতে জনগণ আজ দিশেহারা। জাতীয় স্বার্থ বিকিয়ে দিয়ে দেশের গ্যাস ক্ষেত্র গুলোকে বিদেশী প্রভূদের কাছে ইজারা দেয়ার বন্দোবস্ত চলছে। অপরদিকে, বাসা বাড়িতে গ্যাস না থাকায় চরম ভোগান্তিতে জনগণ। বিচারের নামে অবিচার ও অপরাজনীতির মাধ্যমে সুকৌশলে চলছে জাতিকে দ্বিধাবিভক্ত করার কাজ। দেশের বিচার বব্যাবস্থাকে নিয়ন্ত্রণ করে দেশপ্রেমিক জাতীয় নেতৃবৃন্দকে হত্যার চেষ্টা চালাচ্ছে। আর এই স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিরোধী কর্মকান্ডের বিরোধীতা করতে গিয়ে বাতিল শক্তির প্রধান টার্গেটে পরিণত হয়েছে ইসলাম ও ইসলামী আন্দোলন। এ অবস্থায় আমাদেরকে আরও সাহসী ভূমিকা পালন করতে হবে। আমরা জানি সত্য পথে চলা কখনো সহজ হয়না। পদে পদে বিপদের সম্মুখীন হতে হয়। এটাই ঐতিহাসিক বাস্তবতা। আর আমরা এই বাস্তবতাকে সামনে রেখেই সত্যকে বিজয়ী করার শপথ নিয়েছি। সুতরাং বাতিলের সকল অপতৎপরতাকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে নিজেদের আরও যোগ্য করে গড়ে তুলতে হবে। দক্ষতার সাথে বাতিলের প্রতিটি বাঁধার পাহাড়কে অতিক্রম করতে হবে। যত বাঁধাই আসুক, লক্ষ্য থেকে শিবির একচুল পরিমান পিছু হটবে না। এক্ষেত্রে নিজেদের যোগ্যতা ও দক্ষতাকে সর্বোচ্চ কাজে লাগাতে হবে।

সংশ্লিষ্ট