সোমবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৬

ছাত্রশিবির সব সময় অসহায় মানুষের পাশে থাকবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেছেন, জনগনের মৌলিক চাহিদা পূরণে কাজ করবে সরকার, এটাই স্বাভাবিক। কিন্তু সরকার জনগনের মৌলিক চাহিদা পূরণের বদলে সমস্যা বাড়িয়ে চলেছে। কিন্তু ছাত্রশিবির প্রতিষ্ঠালগ্ন থেকে দুঃখী মানুষের পাশে থাকার চেষ্টা করছে এবং ভবিষ্যতেও অসহায় মানুষের পাশে থাকবে ইনশাআল্লাহ।

তিনি আজ রাজধানীতে ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা আয়োজিত এতিমদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি খালিদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সেক্রেটারী জেনারেল বলেন, খাদ্য বস্ত্র বাসস্থানসহ জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করার দায়িত্ব সরকারের। কিন্তু স্বাধীনতার পর দ্বীর্ঘ সময়ে কেউ মৌলিক অধিকার পূরণে সফলতা দেখাতে পারেনি। যার ফলে দেশের মানুষের দুঃখ দুর্দশা লাঘব হয়নি বরং অনেক ক্ষেত্রে বেড়েছে। কিন্তু রাষ্ট্র শক্তির পাশাপাশি সমাজের মানুষেরও দায়বদ্ধতা আছে। সেই দায়বদ্ধতা থেকেই ছাত্রশিবির তার প্রতিষ্ঠাকাল থেকেই সাধ্য অনুযায়ী দেশের মানুষের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছে। দেশের অসহায় ও দুঃখী মানুষের মুখে হাসি ফুটানোর জন্য কাজ করছে। যার ফলে ছাত্রশিবির আজ শুধুমাত্র ছাত্রদেরই সংগঠন নয় বরং দেশের গণমানুষের প্রিয় সংগঠনে পরিণত হয়েছে। দেশের মানুষের আশা ভরসার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। আর ছাত্রশিবিরের এই কল্যাণমূলক কার্যক্রম ও বিপুল জনপ্রিয়তাকে সহ্য করতে না পেরেই বাতিল শক্তি ছাত্রশিবিরের পথ চলার বাকে বাকে প্রতিকূলতার পাহাড় সৃষ্টি করেছে। কিন্তু পথ চলাকে স্তব্ধ করে দিতে পারেনি। আমরা জানি, ছাত্রশিবিরের কল্যাণমূলক কাজ গুলো দেশের মানুষের জন্য পর্যাপ্ত নয়। তাই রাষ্ট্রীয়ভাবে ইসলামী জীবন বিধান প্রতিষ্ঠার মাধ্যমে মানুষের অধিকার প্রতিষ্ঠা করার সংগ্রাম অব্যাহত থাকবে। ছাত্রশিবিরের প্রতিষ্ঠা বার্ষিকীতে এতিমদের সাথে থাকতে পেরে আমরা আনন্দিত। তবে শুধু প্রতিষ্ঠা বার্ষিকীতে নয় ছাত্রশিবির সাধ্য অনুযায়ী সব সময় এতিমদের পাশে থাকবে ইনশাআল্লাহ।

সংশ্লিষ্ট