রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০১৬

একই সাথে সত্যের প্রচার ও বাতিলের তথ্য সন্ত্রাসের মোকাবেলা করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেছেন,আদর্শহীন বাতিল শক্তি ইসলামী আন্দোলনকে নির্মূল করতে পরিকল্পিত ভাবে তথ্য সন্ত্রাসের আশ্রয় নিয়েছে। এ ষড়যন্ত্র রুখে দিতে ছাত্রশিবিরের দায়িত্বশীলদের একই সাথে সত্যের প্রচার ও বাতিলের তথ্য সন্ত্রাসের মোকাবেলা করতে হবে।

তিনি আজ রাজধানীর শহীদ আব্দুল মালেক মিলনায়তনে ছাত্রশিবির প্রচার বিভাগ আয়োজিত ঢাকা বিভাগের শাখা প্রচার সম্পাদকদের নিয়ে আয়োজিত শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমানের পরিচালনায় শিক্ষাশিবিরে অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সেক্রেটারী জেনারেল বলেন, সত্য দ্বীনের প্রচার ও প্রতিষ্ঠার প্রচেষ্টার শুরু সাথে সাথে বাতিলের ষড়যন্ত্রও সমান তালে চলেছে। যুগে যুগে নবী রাসূলগণ পর্যন্ত বাতিলের ষড়যন্ত্র থেকে রেহাই পায়নি। বিভিন্ন সময়ে ষড়যন্ত্রের ধরণ ছিল বিভিন্ন রকম। বর্তমানে বাতিল পন্থীরা ইসলামী আন্দোলনের বিরুদ্ধে জুলুম নির্যাতনের পাশাপাশি তথ্য সন্ত্রাসের পথ ধরেছে। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়। জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের বিরুদ্ধে বাতিলের সর্বগ্রাসী ষড়যন্ত্রের অন্যতম নিয়ামক হলো অপপ্রচার ও তথ্য সন্ত্রাস। সুপরিকল্পিতভাবে দেশ-বিদেশী ষড়যন্ত্রকারীরা নানা কায়দায় ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচার করে যাচ্ছে। এই অপপ্রচার চলছে সরাসরি রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায়। নাস্তিক্যবাদী অপশক্তি, অবৈধ সরকারের মন্ত্রী এমপি, পুলিশ প্রশাসন ও কিছু নীতিহীন দলীয় গণমাধ্যম সিন্ডিকেট অপপ্রচার চালিয়ে যাচ্ছে। সব বাতিল শক্তির উদ্দেশ্য একই আর তা হলো ইসলামী আন্দোলন থেকে ছাত্রজনতাকে দূরে রাখা। কিন্তু যারা সত্য দ্বীনের পথকে জীবনের পাথেয় হিসেবে গ্রহণ করেছে তারা কোন ষড়যন্ত্র ও অপপ্রচারকে পরোয়া করেনা। সত্য উদ্ভাসিত ও মিথ্যা অস্তমিত এটি মহান আল্লাহ তায়ালার ঘোষনা। যার প্রতিফলন যুগে যুগে হয়েছে। হয়েছে বাংলার জমিনেও। সুতরাং যে কোন অপপ্রচার বা তথ্য সন্ত্রাসকে পায়ে ঠেলে দিয়ে সত্য দ্বীন প্রচার ও প্রতিষ্ঠায় এগিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, দ্বীন প্রতিষ্ঠার সংগ্রামে বাতিলের নানামুখী ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে জেনেই আমরা এ পথে চলতে শিখেছি। সুতরাং ছাত্রশিবির বাতিলের কোন অপপ্রচারকে পরোয়া করেনা। বাতিলের প্রতিটি অপপ্রচারের জবাব দিতে হবে মেধা, যোগ্যতা ও চারিত্রিক মাধূর্যতা দিয়ে। ছাত্রশিবিরকে জড়িয়ে বহু তথ্য সন্ত্রাস বুমেরাং হয়েছে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি সত্যের সামনে মিথ্যার পরাজয় হবেই। কারণ মিথ্যা এসেছে ধ্বংস হওয়ার জন্যই।

সংশ্লিষ্ট