শুক্রবার, ১১ মার্চ ২০১৬

১১ মার্চ শহীদ দিবস উপলক্ষে রাজধানীসহ বিভিন্ন স্থানে আলোচান সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সীমাহীন ত্যাগের মাধ্যমেই ছাত্রশিবির আজ গণমানুষের প্রিয় সংগঠনে পরিনত হয়েছে

১১ই মার্চ ঐতিহাসিক শহীদ দিবস উপলক্ষে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।
দোয়া পূর্ব আলোচনায় শিবির নেতৃবৃন্দ বলেন, সেদিন সন্ত্রাসীদের হোতারা যেমন আদর্শহীনতা ও হিংস্রতার নিকৃষ্ট উদাহরণ সৃষ্টি করে ছিল তেমনি ছাত্রশিবির নেতাকর্মীরাও সর্বোচ্চ ত্যাগ ও চরম ধর্যের নজরানা পেশ করেছিল। ছাত্রশিবিরকে ধ্বংস করে দেয়ার স্বপ্ন পূরণ হয়নি বরং ছাত্রশিবির শত প্রতিকূলতা মোকাবেলা করে লক্ষ্য পানে এগিয়ে চলেছে। বাংলার জমিনে ছাত্রশিবির আজ গণমানুষের প্রিয় সংগঠনে পরিনত হয়েছে। ছাত্রশিবির মানুষের মনে জায়গা করে নেয়ার অন্যতম কারণ হলো সীমাহীন ত্যাগ। যা ১৯৮২ সালের ১১ই মার্চ শুরু হয়ে ছিল। দেশ ও ইসলাম রক্ষায় ছাত্রশিবিরের ত্যাগ কুরবানী অব্যাহত থাকবে। আর এই এগিয়ে চলায় ১১ই মার্চের শহীদেরা প্রেরণা হয়ে কাজ করবে।

ঢাকা মহানগরী পশ্চিম
রাজধানীর এক মিলনায়তনে শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দোয়া পরিচালনা করেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মোবারক হোসেন।

ঢাকা মহানগরী দক্ষিণ
শহীদ দিবস উপলক্ষে রাজধানীতে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। এতে দোয়া পরিচালনা করেন শাখা সভাপতি সাদেক বিল্লাহ।

রাজশাহী মহানগরী
১১ই মার্চ ঐতিহাসিক শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও শহীদের কবর যিয়ারত করে ছাত্রশিবির রাজশাহী মহানগরী শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সভাপতি।

চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
ঐতিহাসিক শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দোয়া পরিচালনা করেন শাখা সভাপতি আবু জাফর।

পাবনা শহর
শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ছাত্রশিবির পাবনা শহর শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সভাপতি জসিম উদ্দিন।

চাঁপাইনবাবগঞ্জ জেলা
আলোচনা সভা ও দোয়া মাহফিলের মাধ্যমে শহীদ দিবস পালন করে ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা। এতে শাখা সভাপতিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে।

রংপুর মহানগরী
দোয়া অনুষ্ঠানের আয়োজন করে ছাত্রশিবির রংপুর মহানগরী শাখা। বিকাল ৪টায় নগরীর এক মিলনায়তনে এই দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। মোনাজাত পরিচালনা করেন শাখা সভাপতি।

ঢাকা জেলা উত্তর
জেলার বিভিন্ন স্থানে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ছাত্রশিবির ঢাকা জেলা উত্তর শাখা। জেলার উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে দোয়া পরিচালনা করেন শাখা সভাপতি আব্দুল কাদের।

পাবনা শহর
আলোচনা সভায় ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে ছাত্রশিবির পাবনা শহর শাখা। সকাল ১১টায় নগরীর এক মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। মোনাজাত পরিচালনা করেন শাখা সভাপতি।

তাছাড়াও দেশের বিভিন্ন স্থানে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

সংশ্লিষ্ট