শনিবার, ২৬ মার্চ ২০১৬

বর্ণাঢ্য আয়োজনে সারাদেশে শিবিরের স্বাধীনতা দিবস পালন

ভূলুন্ঠিত অধিকার পুনঃপ্রতিষ্ঠার মাধ্যমে স্বাধীনতার পূর্ণতা আনতে হবে

বর্ণাঢ্য র‌্যালীসহ বিভিন্ন আয়োজনে সারাদেশে স্বাধীনতা দিবস উদযাপন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন মহানগর, জেলা ও ক্যাম্পাস শাখা সমূহ দিবসটি উপলক্ষে কেন্দ্র ঘোষিত নানা কর্মসূচি পালন করে।

রাজধানীতে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অংশ নিয়ে শিবির নেতৃবৃন্দ বলেন, যেই গণতন্ত্র ও অধিকার আদায়ের জন্য মহান মুক্তিযুদ্ধ হয়েছিল সেই গণতন্ত্র ও জনগণের অধিকার আজ ভূলুন্ঠিত। রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার হয়ে স্বাধীন দেশের নিরাপরাধ নাগরিকদের লাশ যেখানে সেখানে পড়ে আছে। ৭১ এর মত মা বোনদের ধর্ষণের পর নির্মমভাবে হত্যার বিভৎস চিত্র প্রতিনিয়ত জাতিকে দেখতে হচ্ছে। গণতন্ত্র ও অধিকার রক্ষার আন্দোলন করতে গিয়ে নিহত, গুম হওয়া অজস্র জনতার পরিবারে চলছে শোকের মাতম। শুধু মাত্র রাজনৈতিক কারণে কারাপ্রকোষ্টে নিপিড়ণের শিকার দেশের শীর্ষ নেতৃবৃন্দসহ হাজারো ছাত্রজনতা। স্বাধীনতা অর্জনের একচ্ছত্র দাবীদারেরাই স্বাধীনতার চেতনাকে ভূলন্ঠিত করছে। লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা আজ বাকশালী অবৈধ শাসকের অশুভ বেড়াজালে বন্দি। অন্যদিকে যারা স্বাধীনতার চেতনাকে অর্থবহ করে জাতিকে এগিয়ে নিয়ে যাবে সেই ছাত্রসমাজের ভবিষ্যৎ নষ্ট করা হচ্ছে সরাসরি রাষ্ট্রীয় মদদে। শিক্ষাঙ্গনে সন্ত্রাসের রাজত্ব কায়েম, মাদক, নোংরা সংস্কৃতির প্রসার এবং পরিকল্পিতভাবে মেধাবী ছাত্রদের হত্যা, গুম, গ্রেপ্তার নির্যাতন করে করে দেশের ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংস করার চক্রান্ত চলছে। আমরা দৃঢ়তার সাথে বলতে চাই, শুধু দেশের স্বাধীনতা-স্বার্বভৌমত্ব রক্ষাই নয়, জনগণের প্রত্যাশিত সোনার বাংলাদেশ গড়তেও ছাত্রশিবির ছাত্রজনতাকে সাথে নিয়ে অবিরাম কাজ করে যাবে। একই সাথে সর্বোচ্চ ত্যাগ শিকার করে হলেও গণতন্ত্র ও জনগণের অধিকার পুনঃপ্রতিষ্ঠার মাধ্যমে স্বাধীনতাকে অর্থবহ করতে সর্বাত্বক প্রচেষ্টা চালিয়ে যাবে ছাত্রশিবিরের প্রতিটি নেতাকর্মী।

ঢাকা মহানগরী পূর্ব
৪৬ তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আজ সকাল ৯ টায় রাজধানীর খিলগাঁও এলাকায় এক বর্ণাঢ্য র‌্যালী করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। র‌্যালীতে নেতৃত্ব দেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোবারক হোসেন। মহানগরী সভাপতি সিয়াম রেজাসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

ঢাকা মহানগরী উত্তর
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। সকাল সাড়ে ৭টায় কেন্দ্রীয় এইচ আর ডি সম্পাদক শাহিন আহমেদ খানের নেতৃত্বে র‌্যালিটি বসুন্ধরা গেট থেকে শুরু হয়ে নর্দা বিশ্বরোড গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় আরো উপস্থিত ছিলেন শাখা সভাপতি হাসান জারিফসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

ঢাকা মহানগরী পশ্চিম
রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। শখা সভাপতির নেতৃত্বে র‌্যালীতে শাখার শত শত নেতাকর্মী অংশ গ্রহণ করে। র‌্যালীটি রাজধানীর মিরপুরে অনুষ্ঠিত হয়।

ঢাকা মহানগর দক্ষিণ
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীর গেন্ডারিয়া এলাকায় এক বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর দক্ষিণ শাখা। সকাল ৭টায় জাতীয় পতাকা হাতে নিয়ে র‌্যালীটি গেন্ডারিয়া থেকে শুরু হয়ে যাত্রাবাড়ী গিয়ে শেষ হয়। র‌্যালীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মানবাধিকার সম্পাদক শাহ মো. মাহফুজুল হক।

গাজীপুর মহানগরী
সকাল ৯টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির গাজিপুর মহানগরী শাখা। শাখা সভাপতি ইমতিয়াজ আহমেদের পরিচালনায় র‌্যালীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মিডিয়া সম্পাদক মুতসিম বিল্লাহ।

নারায়নগঞ্জ মহানগরী
নগরীতে বর্ণাঢ্য র‌্যালী বের করে ছাত্রশিবির নারায়নগঞ্জ মহানগরী শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে নগরীর চাষাড়া এলাকায় র‌্যালী ও সমাবেশ করে নেতাকর্মীরা। এতে শাখার শত শত নেতাকর্মী অংশ গ্রহণ করে।

রংপুর মহানগরী
বর্ণাঢ্য র‌্যালীর মাধ্যমে মহান স্বাধীনতা দিবস পালন করে ছাত্রশিবির রংপুর মহানগরী। সকাল ৯টায় র‌্যালীতে নেতৃত্ব দেন শাখা সভাপতি। এতে মহানগর শিবিরের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খুলনা মহানগরী
বর্ণাঢ্য র‌্যালী করেছে ছাত্রশিবির খুলনা মহানগরী শাখা। মহানগরী সভাপতির নেতৃত্বে র‌্যালীটি নগরীর খানজাহান আলী রোডের শান্তিধাম মোড় হতে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

সিলেট মহানগরী
নগরীর আম্বরখান এলাকায় বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগরী শাখা। এসময় মহানগরী সভাপতি মাসুক আহাম্মেদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুমিল্লা মহানগরী
নগরীর শাসনগাছা এলাকায় বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখা। সকাল ১০টায় শুরু হওয়া এই র‌্যালীতে নেতৃত্বদেন শাখা সভাপতি কামাল হোসেন।

চট্টগ্রাম মহানগরী উত্তর
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম মহানগরী উত্তর শিবির বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর সভাপতি সালাউদ্দিন মাহমুদ। মিছিলটি নগরীর বহদ্দারহাট থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণের পর সমাবেশের মাধ্যমে শেষ হয়।

চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
নগরীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। এতে নেতৃত্ব দেন শাখা সভাপতি সাদেক উল্লাহ। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ শহর
শহরে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর ও জেলা শাখা। সকাল ১০ টায় অনুষ্ঠিত র‌্যালীতে হাজার হাজার নেতাকর্মী অংশ গ্রহণ করে।

টাঙ্গাইল শহর
র‌্যালী করেছে ইসলামী ছাত্রশিবির টাংগাইল শহর শাখা। র‌্যালিটি টাংগাইলের সরকারী সা’দত বিশ্বঃ কলেজের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে করটিয়া বাজার শহীদ মিনারে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য দেন শহর শাখার সভাপতি মোঃ সাইফুল ইসলাম।

কক্সবাজার শহর
ছাত্রশিবির কক্সবাজার শহর শাখার উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। ছাত্রশিবির শহর নেতৃবৃন্দের নেতৃত্বে লাল-সবুজের ব্যানার-ফেষ্টুন, মাথায় ও হাতে জাতীয় পতাকা নিয়ে শিবির কর্মীরা শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে।

নরসিংদী জেলা
জেলা শাখার উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়। সকাল ১১টায় শাখা সভাপতি মু. জামাল উদ্দিনের নেতৃত্বে ঢাকা-নরসিংদী মহাসড়কে র‌্যালী ও সমাবেশ করে নেতাকর্মীরা।

ঢাকা জেলা উত্তর
বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, ক্রিকেট টুর্নামেন্টসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে স্বাধীনতা দিবস পালন করে ছাত্রশিবির ঢাকা জেলা উত্তর শাখা। এতে নেতৃত্বদেন শাখা সভাপতি আব্দুল কাদের।

স্বাধীনতা দিবস ২০১৬ উদযাপন-এর ছবি

সংশ্লিষ্ট