শনিবার, ১৬ এপ্রিল ২০১৬

অবৈধ সরকার উন্মাদ হয়ে হিংস্র হায়েনার রুপ ধারণ করেছে

পুলিশ কর্তৃক ঝিনাইদহে ২ শিবির নেতাকে ২৫ দিন বেআইনি ভাবে আটক রেখে রাতের আঁধারে হত্যা করার প্রতিবাদ ও অবিলম্বে খুনিদের গ্রেপ্তারের দাবীতে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ পয়েন্টে মিছিল ও সমাবেশকালে শিবির নেতারা বলেন, গণধিকৃত অবৈধ আওয়ামী সরকার নিজেদের দেওলিয়াত্ব আড়াল করতে মেধাবী ছাত্রদের হত্যা করার নীল নকশা একেছে। আর সেই নীল নকশা বাস্তবায়নের দায়িত্ব দিয়েছে পুলিশকে। আর পুলিশও অবৈধ সরকারের বেআইনি নির্দেশে একের পর এক শিবির নেতা কর্মীদের হত্যা করছে। ছাত্রহত্যা ষড়যন্ত্রের অংশ হিসেবেই গ্রেপ্তারের পর অস্বীকার করে পরিকল্পিতভাবে ঝিনাইদহে শিবির নেতা আবু জর গিফারী ও শামীম হোসেনকে হত্যা করেছে। জনবিচ্ছিন্নতার কারণে আওয়ামী সরকার উন্মাদ হয়ে হিংস্র হায়েনার রুপ ধারণ করেছে। কোন কারণ ছাড়াই দুই মেধাবী ছাত্রকে হত্যা করে পুলিশ যে পাষন্ডতার পরিচয় দিয়েছে, তা কোন সভ্য দেশে কল্পনা করা যায়না।

নেতৃবৃন্দ হুশিয়ার করে বলেন, ছাত্রশিবির শান্তিপূর্ণ কর্মসূচিতে বিশ্বাস করে। কিন্তু তার মানে এ নয় যে, এমন নির্বিচার হত্যাকান্ড মেনে নেয়া হবে। শিবির নেতাকর্মীদের হত্যা করে অবৈধ সরকারের শেষ রক্ষা হবেনা। অবিলম্বে হত্যাকারী পুলিশ সদস্যদের বিচারের আওতায় আনতে হবে। অন্যথায় ছাত্রজনতা জানে, কিভাবে বর্বর হত্যাকারীদের প্রতিরোধ করতে হয়। এমন নির্বিচার হত্যাকান্ড চালানোর অধিকার সরকার বা পুলিশ কারো নেই। সরকার যদি আবারও এমন বর্বরতার সিদ্ধান্ত নেয় আর পুলিশ এমন নৃশংস হত্যাকান্ডের চেষ্টা করে, তাহলে নিজেদের জানমাল রক্ষায় ছাত্রজনতা সন্ত্রাসীদের বিরুদ্ধে তীব্র প্রতিরোধের সিদ্ধান্ত গ্রহণ করবে।

ঢাকা মহানগরী উত্তর
রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। সকাল সাড়ে ৮টায় শাখা সভাপতি হাসান জারিফের নেতৃত্বে মিছিলটি রাজধানীর বাড্ডা এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী দক্ষিণ
রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল ৯টায় শাখা সভাপতি সাদেক বিল্লাহ এর নেতৃত্বে মিছিলটি জুরাইন মাজার গেইট থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় শাখা সেক্রেটারী রিয়াজ উদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী পূর্ব
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। সকাল ৮টায় শাখা সেক্রেটারী এস আর মিঠুনের নেতৃত্বে মিছিলটি খিলগাঁও এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

ঢাকা মহানগরী পশ্চিম
বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। সকাল সাড়ে ৯টায় শাখা সেক্রেটারীর নেতৃত্বে মিছিলটি রাজধানীর মিরপুর এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গাজিপুর মহানগরী
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির গাজীপুর মহানগরী শাখা। শাখা সভাপতির নেতৃত্বে মিছিলে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে।

নারায়নগঞ্জ মহানগরী
নগরীর চাষাড়া এলাকায় বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির নারায়নগঞ্জ মহানগরী শাখা। এতে নেতৃত্বদেন শাখা সভাপতি। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুমিল্লা মহানগরী
নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী। সকাল সাড়ে ১০টায় নগরীর পুলিশ লাইন এলাকা থেকে মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

বরিশাল মহানগরী
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরীতে বিক্ষোভ মিছিলের আয়োজন করে ছাত্রশিবির বরিশাল মহানগরী। সকাল ১১টায় শাখা সভাপতি কামরুল হাসানের নেতৃত্বে মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

খুলনা মহানগরী
নগরীতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ছাত্রশিবির খুলনা মহানগরী শাখা। শনিবার নগরীর শপিং কমপ্লেক্স মোড় হতে এ মিছিল বের করা হয়। মহানগরী সভাপতি মু. তারিকুর রহমান তারেকের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন, মহানগরী সেক্রেটারী হাফেজ ইমরান খালিদ. সুজন কাজী প্রমুখ।

রংপুর মহানগরী
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির রংপুর মহানগরী শাখা। সকাল ১১টায় শাখা সভাপতির নেতৃত্বে নগরীর কেন্দ্র স্থলে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা।

চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
নগরীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। শাখা সভাপতির নেতৃত্বে সকাল ১০টায় নগরীর কেন্দ্র স্থলে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম মহানগরী উত্তর
নগরীর প্রাণ কেন্দ্রে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর শাখা। সকাল ১০টায় অনুষ্ঠিত মিছিল সমাবেশে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে।

বাগেরহাট জেলা
কেন্দ্রীয় কর্মসূচি সফল করতে ঢাকা-বাগেরহাট মহাসড়কে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির বাগেরহাট জেলা শাখা। এতে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে।

সংশ্লিষ্ট