বুধবার, ২৭ এপ্রিল ২০১৬

সাবেক কেন্দ্রীয় সভাপতি ড.শফিকুল ইসলাম মাসুদের গ্রেপ্তারের প্রতিবাদ ও মুক্তির দাবীতে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল

বিরোধী নেতাদের গ্রেপ্তার করে সরকার দেশকে রাজনীতি শুন্য করতে চায়

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. শফিকুল ইসলাম মাসুদকে মিথ্যা মামলায় ১৯ মাস কারানির্যাতনের পর জেলগেট থেকে ২য় দফা গ্রেফতারের প্রতিবাদ ও তার মুক্তির দাবিতে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির।

রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ পয়েন্টে মিছিল ও সমাবেশকালে শিবির নেতারা বলেন, অবৈধভাবে ক্ষমতায় আসা আওয়ামী সরকার তাদের ক্ষমতা টিকিয়ে রাখতে হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে। একের পর এক বিরোধী নেতাদের হত্যা করে এবং সাজানো মামলা দিয়ে দীর্ঘদিন যাবৎ জেলেপুরে দেশকে রাজনীতি শুন্য করার পায়তারা চালাচ্ছে। তারই ধারাবাহিকতায় দীর্ঘ ১৯ মাস পর গত ২৪ এপ্রিল রাত সাড়ে ৮ টার দিকে জেল থেকে মুক্তি পেয়ে বেরুনোর সময় জেলগেট থেকে জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদকে পুনরায় গ্রেফতার করে। আমরা এই গ্রেপ্তারের তীব্র নিন্দা জানাচ্ছি।

নেতৃবৃন্দ আরো বলেন, ড. মাসুদ কে গ্রেফতার ও কোন রকম হয়রানি না করতে উচ্চ আদালতের নির্দেশনা ছিল। কিন্তু তা সত্যেও পুলিশ তাকে সম্পূর্ণ ফিল্মি কায়দায় জেলগেট থেকে গ্রেফতার করে নিয়ে যায়। যা সরাসরি আদালত অবমাননা। আইনের রক্ষক হয়ে পুলিশ উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে চরম ধৃষ্টতা দেখিয়েছে। আমরা অবিলম্বে ড. মাসুদকে মুক্তি দেওয়ার দাবি জানাচ্ছি। অন্যথায় তার মুক্তির দাবিতে ছাত্রশিবির কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।

ঢাকা মহানগরী উত্তর
রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। সকাল সাড়ে ৮টায় শাখা সভাপতি হাসান জারিফের নেতৃত্বে মিছিলটি রাজধানীর বাড্ডা এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুমিল্লা মহানগরী
নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী। মহানগরী সেক্রেটারী শাহাদাত হোসেনের নেতৃত্বে সকাল সাড়ে ১০টায় নগরীর পুলিশ লাইন এলাকা থেকে মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

রংপুর মহানগরী
সাবেক কেন্দ্রীয় সভাপতি ড.শফিকুল ইসলাম মাসুদের মুক্তির দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির রংপুর মহানগরী শাখা। সকাল ১১টায় শাখা সভাপতির নেতৃত্বে নগরীর কেন্দ্র স্থলে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা।

চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
নগরীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। শাখা বায়তুল সম্পাদকের নেতৃত্বে সকাল ১০টায় নগরীর কেন্দ্র স্থলে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

খুলনা মহানগরী
নগরীতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ছাত্রশিবির খুলনা মহানগরী শাখা। বুধবার ময়লাপোতা মোড় হতে নগরীর এ মিছিল বের করা হয়। মহানগরী সেক্রেটারী হাফেজ ইমরান খালিদের নেতৃত্বে মিছিলে অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সিলেট মহানগরী
ড. শফিকুল ইসলামরে মুক্তির দাবিতে মিছিল করেছে ছাত্রশিবির সিলেট মহানগরী। শাখা সভাপতির নেতৃত্বে মিছিলটি শহরের বিভিন্ন দিক প্রদক্ষিন করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

চাঁপাইনবাবগঞ্জ শহর
চাঁপাইনবাবগঞ্জ শহরে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির চাপাইনবাবগঞ্জ শহর শাখা। শাখা সভাপতি মো. রাহাতের নেতৃত্বে এতে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে।