মঙ্গলবার, ১৭ মে ২০১৬

দৃঢ়তা ও সাহসিতার সাথে সকল পরিস্থিতির মোকাবেলা করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেছেন, অবৈধ সরকারের রাজনৈতিক প্রতিহিংসা সর্বগ্রাসী ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। হত্যা, ষড়যন্ত্র ও ফ্যাসিবাদী কায়দায় তারা দেশ থেকে ইসলামী আন্দোলনকে নির্মূল করতে চাইছে। কিন্তু তা কখনোই সফল হবেনা। দৃঢ়তা ও সাহসিকতার সাথে সকল পরিস্থিতির মোকাবেলা করতে হবে।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির গাজীপুর মহানগরী আয়োজিত সদস্য শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শিবির সভাপতি বলেন, শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসা বাস্তবায়ন করতে নাটক সাজিয়ে আইন আদালতকে ব্যবহার করে শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীকে হত্যা করা হয়েছে। অথচ তিনি ছিলেন একজন একনিষ্ঠ দেশ প্রেমিক মানুষ। ৫ বছর ২টি মন্ত্রণালয় চালালেও তার আদর্শবিরোধীরা তার বিরুদ্ধে কোনো দুর্নীতির অভিযোগ তুলতে পারেনি। যা বাংলার ইতিহাসে বিরল ঘটনা। তিনি ছিলেন স্বচ্ছ ও দৃঢ় চিন্তার অধিকারী। মূলত তিনি ছিলেন ইসলামী আন্দোলনের অকুতোভয় সিপাহসালার। বিশ্বের শীর্ষস্থানীয় ৫শ’ ইসলামিক স্কলারদের মধ্যে তিনি অন্যতম। তিনি শুধু বাংলাদেশে নয় বরং বিশ্ব ইসলামী আন্দোলনের জন্য অনুকরণীয় ও অনুসরণীয় দৃষ্টান্ত। সরকার তার ব্যক্তিত্ব, আদর্শ ও জনপ্রিয়তায় ঈর্শ্বান্বিত হয়ে কথিত বিচারের নামে প্রসহন করে একজন বরেণ্য জাতীয় নেতা ও খ্যাতিমান আলেমে দ্বীনকে হত্যা করেছে। কিন্তু এ হত্যাকান্ডের মাধ্যমে অবৈধ সরকারের রাজনৈতিক অপমৃত্যু হয়েছে। যে নিজামীকে হত্যা করে সরকার দেশ থেকে ইসলামী আন্দোলনকে নির্মূল করার স্বপ্ন দেখেছে সেই নিজামীর শাহাদাতের পর লাখো তরুণ ও যুবসমাজ তার অসমাপ্ত কাজ সমাপ্ত করার দৃপ্ত শপথ নিয়েছে। অন্যদিকে দেশ বিদেশে ঘৃণা ও ধীক্কারের ঝড়ে অবৈধ সরকার নাস্তানাবুদ হয়ে পড়েছে। নূন্যতম বিবেক সম্পন্ন মানুষ এই অবিচারকে সমর্থন দেয়নি। ইতিমধ্যেই বিভিন্ন দেশ ও সংস্থা এ বিচারকে অবিচার বলে ধীক্কার জানিয়েছে। যা সরকারের জন্য চরম অবমাননা।

তিনি বলেন, সরকারের নেতৃবৃন্দকে হত্যা করেও ক্ষান্ত হয়নি বরং নিত্য নতুন ষড়যন্ত্রের নীল নকশা একে যাচ্ছে। দেশ ও ইসলাম প্রিয় জনতার প্রিয় সংগঠন জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করার পায়তারা করছে। আমরা বলব, যে আন্দোলনের নেতাকর্মীরা খুন, গুম, জুলুম, নির্যাতন ও ফাঁসির কাষ্ঠকে পরোয়া করেনা তাদেরকে কোন ষড়যন্ত্র করেই দমানো যাবেনা। বরং এগিয়ে যাওয়ার গতি আরও তীব্র হবে।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আল্লাহর পথে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করা চরম সৌভাগ্যের বিষয়। সুতরাং ফাঁসি বা মৃত্যুতে পেরেসান না হয়ে শহীদ মাওলানা মতিউর রহমান নিজামী, শহীদ আলী আহসান মোহাম্মদ মুজাহিদসহ সকল শহীদদের অসমাপ্ত কাজকে সমাপ্ত করার জন্য প্রাণান্তকর প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। মহান আল্লাহ তায়ালার উপর ভরসা করে ধৈর্য্য, দৃঢ়তা, সাহসিকতা ও বুদ্ধিমত্তার সাথে সকল প্রতিকূল পরিস্থিতির মোকাবেলা করতে হবে।

সংশ্লিষ্ট