শনিবার, ২৮ মে ২০১৬

সৎ, দক্ষ ও যোগ্য নাগরিক হিসেবে নিজেকে গঠনের মাধ্যমে দেশের সেবায় আত্ননিয়োগ করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেছেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে সৎ, দক্ষ ও মেধাবী নেতৃত্বের কোন বিকল্প নেই। আর সেই যোগ্যতা সম্পন্ন নাগরিক গঠন করতে প্রয়োজন সঠিক শিক্ষাব্যবস্থার। কিন্তু বর্তমান সরকার ভুল শিক্ষানীতি প্রণয়ন করে দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। দেশের এই ক্রান্তিকালে মেধাবী ছাত্রদেরকে দেশ গড়ার শপথ নিতে হবে। সৎ, দক্ষ ও যোগ্য নাগরিক হিসেবে নিজেকে গঠনের মাধ্যমে দেশের সেবায় আত্ননিয়োগ করতে হবে।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্বের উদ্যোগে এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্তদের জন্য সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি মোঃ সিয়াম রেজার সভাপতিত্বে ও সেক্রেটারী সোহেল রানা মিঠু’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় অর্থ সম্পাদক আহমাদ সালমান।

শিবির সভাপতি বলেন, দেশ ও ইসলাম বিরোধী অপশক্তির প্রধান টার্গেট তরুণ ও মেধাবীরা। পরিকল্পিতভাবে মেধাবীদের ভবিষ্যৎ সরকার নষ্ট করে দিচ্ছে। অযোগ্য নেতৃত্বের কারণে অবাধে প্রশ্নপত্র ফাঁস, সেশনজট, শিক্ষাঙ্গনে সরকারদলীয় ক্যাডারদের সন্ত্রাস ও সীমাহীন দুর্নীতিসহ বিভিন্ন অপতৎপরতায় বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার এখন বেহাল দশা। আর অযোগ্যতা ঢাকতে শিক্ষকদের চাপ প্রয়োগ করে বেশি নাম্বার দেয়ার অসভ্য নীতি চালু করেছে এই সরকার। যার ফলে দেশে পল্লা দিয়ে বেকারত্বের হার বাড়ছে। সম্প্রতি বিদেশী এক গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে বাংলাদেশে শিক্ষিত বেকারের সংখ্যাই আড়াই লাখের উপরে। এ এক ভয়াবহ অবস্থা। কিন্তু সরকার মূল সমস্যায় হাত না দিয়ে পরিকল্পিতভাবে শিক্ষা ব্যবস্থাকে ধর্মহীন করার সুগভীর চক্রান্ত চালাচ্ছে। এ ব্যপারে আমাদের সজাগ ও সচেতন থাকতে হবে। যার যার অবস্থানে থেকে এই ইসলাম বিরোধী ও জাতি বিনাশী শিক্ষা আইনের বিরুদ্ধে প্রতিবাদ প্রতিরোধ করতে হবে।

তিনি মেধাবীদের উদ্দেশ্যে বলেন, আজকে যারা সাফল্যর স্বাক্ষর রেখেছে তাদের বুঝতে হবে এই সাফল্যর সাথে সাথে তাদের প্রতি পরিবার, সমাজ ও জাতির প্রত্যাশাও বহু গুন বৃদ্ধি পেয়েছে। সুতরাং যার যার অবস্থান থেকে প্রত্যেককে এ জতির প্রত্যাশা পূরণে এগিয়ে আসতে হবে। ইসলামী ছাত্রশিবির সবসময় মেধা ও নৈতিকতার সমন্বয়ে নিজেদেরকে গড়ে তোলার কথা বলে। একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য মেধার সাথে নৈতিকতার সমন্বয়ের বিকল্প নাই। কিন্তু বর্তমান সরকার আগামী প্রজন্মকে নীতি-নৈতিকতাহীন করে গড়ে তোলার সকল আয়োজন সম্পন্ন করেছে।

ছাত্রশিবির তার সৃষ্টিকাল থেকেই সাধারণ ছাত্রদের মেধা বিকাশে ভূমিকা রাখছে। ভবিষ্যতেও আলোকিত জীবন গঠনে সর্বোচ্চ সহায়তা করতে ছাত্রশিবির মেধাবীদের পাশে থাকবে ইনশাআল্লাহ।

সংশ্লিষ্ট