সোমবার, ০৬ জুন ২০১৬

মাহে রমজান উপলক্ষে রাজধানীসহ সারাদেশ ছাত্রশিবিরের বর্ণাঢ্য র‌্যালী

সার্বিক জীবনে কুরআন প্রতিষ্ঠায় প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে

রমজানুল মোবারককে স্বাগত জানিয়ে রাজধানীসহ সারাদেশে বর্ণাঢ্য র‌্যালী করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

র‌্যালীত্তর সমাবেশে শিবির নেতারা বলেন, মানবজাতির প্রতি আল্লাহ তায়ালার সর্বশ্রেষ্ঠ নেয়ামত আল কোরআন। আর কুরআন নাজিলের মাস হলো রমযান মাস। কুরআন থেকে হেদায়াত লাভ ও সমাজে কুরআনের আইন প্রতিষ্ঠার জন্য যে মনমানসিকতা ও চরিত্রের প্রয়োজন, সেই মন ও চরিত্র সৃষ্টির জন্য আল্লাহ তায়ালা মাহে রমজানের রোজা পালনকে আমাদের প্রতি ফরজ করেছেন। তাই রমজান মাসকে প্রশিক্ষনের মাস হিসেবে গ্রহণ করে সার্বিক জীবনে কুরআনের অনুস্বরণকারী হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। একই সাথে কুরআনের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করার শপথ গ্রহণ করতে হবে।

নেতৃবৃন্দ সরকারের উদ্দ্যেশ্যে বলেন, মাহে রমজানের পবিত্রতা রক্ষায় যাবতীয় বেহায়ানাপনা ও অশ্লিলতা বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সহনীয় পর্যায়ে রাখতে কার্যকর ব্যবস্থা করতে হবে। কুরআন নাজিলের মাসে কুরআন প্রেমিক নেতৃবৃন্দকে মুক্তি দিতে হবে। ইসলাম প্রিয় ছাত্রজনতার উপর জুলুম নির্যাতন বন্ধ করতে হবে। অন্যথায় রমজানের পবিত্রতা রক্ষায় জনগণই কার্যকর ব্যবস্থা করতে বাধ্য হবে।

ঢাকা মহানগরী পশ্চিম
মাহে রমজানকে স্বাগত জানিয়ে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। সকাল ১১টায় কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোবারক হোসেনের নেতৃত্বে মিছিলটি মিরপুর এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি খালেদ মাহমুদ, সেক্রেটারী ডা. মোজাহিদুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী দক্ষিণ
মাহে রমজান উপলক্ষে রাজধানীর যাত্রাবাড়ীতে বর্ণাঢ্য র‌্যালী করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল সাড়ে ৮টায় কেন্দ্রীয় প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে র‌্যালীটি যাত্রাবাড়ী জুরাইন বাসষ্ট্যান্ড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি সাদেক বিল্লাহ, সেক্রেটারী রিয়াজ উদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী পূর্ব
রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। সকাল ১১টায় কেন্দ্রীয় স্পোর্ট সেক্রেটারী এনামুল কবিরের নেতৃত্বে র‌্যালীটি রাজধানীর খিলাগাঁও এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি ও সেক্রেটারীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী উত্তর
মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। সকাল ৮টায় কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক শাহিন আহমেদ খানের নেতৃত্বে র‌্যালীটি বসুন্ধরা গেট থেকে শুরু হয়ে কুড়িল চৌড়াস্তায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় শাখা সভাপতি হাসান জারিফ, সেক্রেটারী জামিল মাহমুদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগরী
নগরীতে বর্ণাঢ্য র‌্যালী করে ছাত্রশিবির রাজশাহী মহানগরী শাখা। সকাল ৯টায় শাখা সভাপতি নাঈম মাহফুজের নেতৃত্বে র‌্যালীটি রেলগেট থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নগর ভবনের সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন।

গাজীপুর মহানগরী
মাহে রমজান উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী করে ছাত্রশিবির গাজীপুর মহানগরী শাখা। সকাল ১১টায় শাখা সভাপতির নেতৃত্বে র‌্যালীটি ঢাকা-ময়মনসিংহ রোডে শুরু হয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ময়মনসিংহ মহানগরী
মাহে রমজানকে স্বাগত জানিয়ে নগরীতে বর্ণাঢ্য র‌্যালী করে ছাত্রশিবির ময়মনসিংহ মহানগরী। দুপুর ১২টায় নগরীর প্রাণকেন্দ্র চরপাড়া মোড় থেকে র‌্যালীটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পলিটেকনিক মোড়ে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে নেতৃত্ব দেন শাখা সভাপতি শামসুদ্দুহা।

খুলনা মহানগরী
পবিত্র মাহে রমজান উপলক্ষে বর্ণাঢ্য স্বাগত র‌্যালী করেছে ছাত্রশিবির খুলনা মহানগরী শাখা। মাহে রমজান কে স্বাগত জানাতে রবিবার দুপুরে নগরীতে এ বর্ণ্যাঢ্য র‌্যালী বের করা হয়। মহানগরী সভাপতি তারিকুর রহমান তারেকের নেতৃত্বে প্রধান অতিথি ছিলেন সাবেক খুলনা মহানগরী সভাপতি মোকাররম বিল্লাহ আনসারি।

চাঁদপুর শহর
নগরীতে বর্ণাঢ্য র‌্যালী করে ছাত্রশিবির চাঁদপুর শহর শাখা। সকাল ১১টায় র‌্যালীটি নগরীর নতুন বাজার এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ঢাকা জেলা উত্তর
জেলার বিভিন্ন স্থানে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির ঢাকা জেলা উত্তর শাখা। সকাল ১০টায় শাখা সভাপতি আব্দুল কাদেরের নেতৃত্বে একটি র‌্যালী শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন।

সংশ্লিষ্ট