রবিবার, ২৪ জুলাই ২০১৬

জঙ্গি দমনের বদলে তা নিয়ে জনগণকে বিভ্রান্ত করার মিশনে নেমেছে পুলিশ

চট্টগ্রামের মিরসরাই থেকে অন্যায় ভাবে সাবেক শিবির নেতাকে গ্রেপ্তার এবং তাকে জড়িয়ে পুলিশ কর্মকর্তার বানোয়াট বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, জঙ্গি দমনের বদলে তা নিয়ে জনগণকে বিভ্রান্ত করার মিশনে নেমেছে পুলিশ। চট্টগ্রামের মিরসারই থেকে গত ২৩ জুলাই রাতে কোন কারণ ছাড়াই অন্যায় ভাবে গ্রেপ্তার করা হয় সাবেক শিবির নেতা জামাল উদ্দিনকে। গ্রেপ্তারের পর তাকে জঙ্গিদের সাথে জড়িয়ে ভিত্তিহীন বক্তব্য দিয়েছেন জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাহিদুল কবির। তার এই বক্তব্য সম্পূর্ণ অসত্য, বানোয়াট এবং রাজনৈতিক প্রতিহিংসামূলক। গ্রেপ্তারকৃত জামাল উদ্দিনের সাথে জঙ্গিবাদের কোন সম্পর্ক নেই। মূলত সরকারের এজেন্ডা বাস্তবায়ন করতে ও রাজনৈতিক ভাবে ছাত্রশিবিরের ভাবমূর্তি ক্ষুন্ন করতে এই মিথ্যাচার করা হয়েছে। শুধু জামাল উদ্দিন নয় বরং সরকারের পরিকল্পনা বাস্তবায়ন করতে গিয়ে সারাদেশে ছাত্রশিবিরের বহু নেতাকর্মীকে পরিকল্পিত ভাবে জঙ্গিবাদের সাথে জড়িয়ে মিথ্যা প্রচারণা চালিয়ে যাচ্ছেন জাহিদুল কবিরের মত কিছু দলবাজ পুলিশ কর্মকর্তা।

নেতৃবৃন্দ বলেন, জঙ্গিবাদ নিয়ে গোপন এজেন্ডা বাস্তবায়ন করতে সরকারের নির্দেশে ছাত্রশিবিরকে টার্গেট করেছে পুলিশ। যার প্রতিফলন এই গ্রেপ্তার ও মিথ্যাচার। আমরা অবিলম্বে তার এই সাজানো বক্তব্য প্রত্যাহার করে গ্রেপ্তারকৃত জামাল উদ্দিনের মুক্তি দাবী করছি। একই সাথে ছাত্রশিবিরকে টার্গেট করে হত্যা, গুম, মিথ্যাচার ও পুলিশি নির্যাতন বন্ধেরও দাবী জানাচ্ছি।

সংশ্লিষ্ট