সোমবার, ২৫ জুলাই ২০১৬

অন্যায়ভাবে ছাত্রশিবির রাজশাহী মহানগরী সভাপতি জসিম উদ্দিনকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

অন্যায়ভাবে ছাত্রশিবির রাজশাহী মহানগরী শাখার সভাপতি জসিম উদ্দিনকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, সরকারের নির্দেশে পুলিশ একদিকে চিহ্নিত সন্ত্রাসীদের লালন করছে অন্যদিকে নিরপরাধ শিবির নেতাদের গ্রেপ্তার নির্যাতন করছে। আজ বেলা ২টায় কোন কারণ ছাড়াই নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয় ছাত্রশিবির রাজশাহী মহানগরী সভাপতি জসিম উদ্দিনকে। রাজশাহীতে অস্ত্রধারী চিহ্নিত সন্ত্রাসীরা প্রকাশ্যে পুলিশের নাকের ডগায় ঘুরাফেরা করলেও তাদের বাদ দিয়ে নিরপরাধ শিবির নেতাকে গ্রেপ্তার করে পুলিশ দায়িত্বহীনতার নিকৃষ্ট নজির স্থাপন করেছে। অবৈধ সরকারের ইশারায় অন্যায় ভাবে ছাত্র নেতৃবৃন্দকে গ্রেপ্তার নির্যাতন করা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়মিত অভ্যাসে পরিণত হয়েছে। সরকার নিজেদের ব্যর্থতাকে আড়াল করতেই ভিন্ন মতের উপর নির্যাতনের পথকে বেছে নিয়েছে। আর তারই ধারাবাহিকতায় সারাদেশে ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীদের উপর গণগ্রেপ্তার চালাচ্ছে । আমরা রাজশাহী মহানগরীর শিবির সভাপতি জসিম উদ্দিনকে অন্যায়ভাবে গ্রেপ্তারের তীব্র নিন্দা জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, একের পর এক নেতৃবৃন্দকে গ্রেপ্তার নির্যাতন করে ছাত্রসমাজকে উস্কে দেয়ার চেষ্টা করছে অবৈধ সরকার। এর পরিণতি শুভ হবেনা। তার সামান্যতম ক্ষতি বা তাকে নিয়ে কোন নাটক মেনে নেয়া হবেনা। অবিলম্বে গ্রেপ্তারকৃত শিবির নেতাকে মুক্তি দিতে হবে। অন্যথায় যে কোন পরিস্থিতির জন্য অবৈধ সরকার ও অন্যায় ভাবে গ্রেপ্তারকারী পুলিশ প্রশাসনকে তার দায়ভার গ্রহণ করতে করতে হবে।

সংশ্লিষ্ট