শনিবার, ৩০ জুলাই ২০১৬

যশোরে দুই শিবির নেতাকে জেল গেট থেকে গ্রেপ্তার ও অস্বীকার করার তীব্র নিন্দা ও প্রতিবাদ

যশোরে দুই শিবির নেতাকে জামিনে মুক্তি পাওয়ার পর জেল গেট থেকে পুণরায় গ্রেপ্তার এবং অস্বীকারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, গত ২২শে জুলাই যশোর থেকে শিবির নেতা আব্দুল্লাহ ও ইসমাঈলকে গ্রেপ্তার করে পুলিশ। গত ২৯ জুলাই জামিনে মুক্তি পেয়ে বের হওয়ার সময় প্রকাশ্য দিবালোকে সবার সামনে জেল গেট থেকে পোষাকধারী পুলিশ তাদের গ্রেপ্তার করে নিয়ে যায়। এ ব্যাপারে সদর থানার পুলিশ কর্মকর্তার(ওসি) সাথে যোগাযোগ করলে গ্রেপ্তারকৃতদের একবার এক থানায় আর একবার অন্য থানায় রেখেছে বলে জানায়। কিন্তু এখন শিবির নেতাদের গ্রেপ্তারের কথা অস্বীকার করছে পুলিশ। আদালত থেকে জামিন পাওয়ার পরেও দুইজন মেধাবী ছাত্রকে গ্রেপ্তার ও অস্বীকার করা বেআইনি এবং অমানবিক। পুলিশের এর দায়িত্বহীন আচরণের ফলে তাদের পরিবার পরিজনদের সাথে আমরাও শঙ্কিত।

নেতৃবৃন্দ বলেন, পুলিশ বা প্রশাসনের এই আচরণ কোন ভাবেই গ্রহণ যোগ্য নয়। কয়েকদিন পরই তাদের ফযিল পরীক্ষা শুরু হবে। অবিলম্বে তাদের খোঁজ ও মুক্তি দিতে হবে। নিরপরাধ শিবির নেতাদের কোন ক্ষতি বা তাদের নিয়ে কোন নাটক সহ্য করা হবেনা। গ্রেপ্তারকারী পুলিশ কর্মকর্তারা চিহ্নিত। তাদের সামান্যতম ক্ষতি হলে এর দায়ভার প্রশাসনকে বহন করতে হবে।

নেতৃবৃন্দ অবিলম্বে দুই শিবির নেতার সন্ধান ও মুক্তি দিতে এবং ভবিষ্যতে এমন অমানবিক আচরণ থেকে বিরত থাকতে পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানান।

সংশ্লিষ্ট