সোমবার, ১৫ আগস্ট ২০১৬

নরসিংদীতে অন্যায় ভাবে ২ শিবির নেতাকে গ্রেপ্তারের পর ৩ দিন গুম রেখে আদালতে না উঠানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ

নরসিংদীতে অন্যায় ভাবে ২ শিবির নেতাকে গ্রেপ্তারের পর ৩ দিন গুম রেখে আদালতে না উঠানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।
এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, সারাদেশে নানা কায়দায় নিরীহ ছাত্রদের হয়রানী করছে সরকার। গত ১২ আগষ্ট বিয়ের অনুষ্ঠান থেকে আসার পথে রাত সাড়ে ১২টায় ভেলানগর বাসষ্টান্ড থেকে কোন কারণ ছাড়াই অন্যায় ভাবে গ্রেপ্তার করা হয় শিবির নেতা মাহবুবুল আলম ও মিজানুর রহমানকে।

এদের মধ্যে মিজানুর রহমান একজন সংস্কৃতি কর্মী। গ্রেপ্তারের পর বেআইনি ভাবে তাদের আদালতে হাজির না করে ৩ দিন গুম করে রাখে পুলিশ। শিবির নেতাদের গ্রেপ্তার করে গুম করে রাখা নিয়ে নানা আশঙ্কার জন্ম দিয়েছ্।ে সরকারের অসৎ উদ্দেশ্য বাস্তবায়ন করতেই পুলিশ তাদের গুম করে রেখেছে বলে আমরা মনে করি। বার বার নিরীহ ছাত্রদের অন্যায় ভাবে আটকের পর এমন নিকৃষ্ট নাটক সুগভীর ষড়যন্ত্রের অংশ তাতে কোন সন্দেহ নেই। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

নেতৃবৃন্দ বলেন, পুলিশ পবিত্র দায়িত্বকে পরিত্যাগ করে সরকারের ইশারায় ধ্বংস লীলায় মেতে উঠেছে। যার শিকার হয়ে চলেছে নিরীহ ছাত্ররা। দেশবাসী ভাল ভাবেই জানে ছাত্রশিবির আদর্শবাদী সংগঠন ও শান্তিপূর্ণ পথ চলায় বিশ্বাসী। গ্রেপ্তারকৃত শিবির নেতাদের নিয়ে কোন নাটক সহ্য করা হবে না। আমরা অবিলম্বে নিরাপরাধ দুই শিবির নেতাকে মুক্তি দিতে প্রশাসনের প্রতি আহবান জানাচ্ছি।

সংশ্লিষ্ট