মঙ্গলবার, ১৬ আগস্ট ২০১৬

ইসলামী শিক্ষা ব্যবস্থা কায়েম না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবেই - ছাত্রশিবির

ইসলামী শিক্ষা দিবস উলক্ষে রাজধানীসহ সারাদেশে আলোচনা সভা, দোয়া মাহফিল, শিক্ষা সামগ্রী বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

দেশের বিভিন্ন স্থানে আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, ঘৃণিত অপশক্তির তাবেদারেরা মেধাবী ছাত্র আব্দুল মালেককে হত্যা করে বাংলার জমিন থেকে ইসলামী শিক্ষা ব্যবস্থার প্রচেষ্টাকে নির্মূল করতে চেয়ে ছিল। কিন্তু তাদের স্বপ্ন সফল হয়নি বরং বুমেরাং হয়েছে। হত্যাকারীরা আজ ছাত্রজনতার কাছে ঘৃণার পাত্রে পরিণত হয়েছে। অন্যদিকে নতুন প্রজন্মের কাছে শহীদ আব্দুল মালেক একটি চেতনা, একটি ইতিহাস, একটি প্রেরণার নাম। টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত সারা বাংলায় লক্ষ কোটি আব্দুল মালেকের জন্ম হয়েছে। ছাত্রশিবির এখন একটি স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। ইসলাম প্রিয় নতুন প্রজন্ম বাংলার জমিনে ইসলাম প্রতিষ্ঠার পাশাপাশি দুনিয়া ও আখিরাতের কল্যাণমূলক ইসলামী শিক্ষা ব্যবস্থা কায়েম করতে প্রস্তুতি গ্রহণ করেছে।

নেতৃবৃন্দ বলেন, আব্দুল মালেককে হত্যাকারী হায়েনার দল এখনো ইসলামী শিক্ষা ব্যবস্থার বিরুদ্ধে ঘৃণ্য ষড়যন্ত্র করে যাচ্ছে। রাষ্ট্রীয় ভাবে বই পুস্তক থেকে ইসলামী শিক্ষাকে বাদ দিয়ে পৌত্তলিকতা ও যৌন শিক্ষার প্রসার ঘটিয়ে একটি অসভ্য জাতি গঠনের ষড়যন্ত্র করছে। আজকে শহীদমালেকের উত্তরসূরিদের দৃঢ় সিদ্ধান্ত নিয়ে মাঠে ময়দানে কাজ করে যেতে হবে। যে ময়দানে ইসলামী শিক্ষা ব্যবস্থা কায়েম করতে গিয়ে মেধাবীর বুকের রক্ত ঝড়েছে সেই মাটিতে আজ হোক কাল হোক ইসলামী শিক্ষা ব্যবস্থা কায়েম হবেই ইনশাআল্লাহ।

ঢাকা মহানগরী দক্ষিণ
রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণের উদ্দ্যোগে ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি আব্দুল জব্বার। এসময় শাখা সভাপতি রিয়াজউদ্দিনসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা কলেজ
রাজধানীতে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে ইসলামী শিক্ষা দিবস পালন করে ছাত্রশিবির ঢাকা কলেজ শাখা। সকাল ১১টায় শাখা সভাপতির সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোবারক হোসেন।

ঢাকা মহানগরী পূর্ব
ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। শাখা সভাপতি এস এম মিঠুর উক্ত প্রোগ্রামে সভাপতিত্ব করেন।

চট্টগ্রাম মহানগরী উত্তর
ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও মেধাবীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর শাখা। সকাল টায় স্থানীয় এক মিলনায়তনে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি আ জ ম উবায়দুল্লাহ।

চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
নগরীতে আলোচনা সভা ও দোয়া মাহফিলের মাধ্যমে ইসলামী শিক্ষা দিবস পালন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় দাওয়া কার্যক্রম সম্পাদক আনিসুর রহমান বিশ্বাস।

গাজিপুর জেলা
ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে ছাত্রশিবির গাজিপুর জেলা শাখা। জেলা সভাপতি হাসান মেহরাবের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা জামায়াতের আমীর আবুল হাসেম খান।

ঢাকা জেলা উত্তর
কর্মসূচি পালনে আলোচনা সভা দোয়া মাহফিলের আয়োজন করে ছাত্রশিবির ঢাকা জেলা উত্তর শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সভাপতি আব্দুল কাদের।