রবিবার, ২১ আগস্ট ২০১৬

ছাত্রশিবিরকে টার্গেট করে অপপ্রচার করা কিছু পুলিশ কর্মকর্তার নিত্য দিনের কাজে পরিণত হয়েছে

চট্টগ্রামে গ্রেপ্তারকৃত আনসারউল্লাহ বাংলা টিম সদস্যের সাথে ছাত্রশিবিরকে জড়িয়ে গোয়েন্দা পুলিশ কর্মকর্তার বানোয়াট বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, চট্টগ্রামে গ্রেপ্তারকৃত আনসারউল্লাহ বাংলা টিম সদস্য রনিকে ছাত্রশিবির নেতা উল্লেখ করে নগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার নাজমুল হাসান যে বক্তব্য দিয়েছেন তা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন। তিনি বলেছেন রনি ছাত্রশিবির নেতা, তার কাছে গোলাম আযমের বই পাওয়া গেছে। মূলত পরিকল্পিত ভাবে ছাত্রশিবিরের ভাবমূর্তি নষ্ট করতে এই খোঁড়া যুক্তি দাঁড় করানো হয়েছে। এসব বই সারাদেশে প্রকাশ্যে বাজারে বিক্রি হয় এবং যে কেউ তা কিনতে পারে। সুতরাং কারো কাছে এইসব বই থাকলেই তার দায়ভার ছাত্রশিবিরের নেয়ার প্রশ্নই আসে না। তিনি বলেছেন, ’ইমাম মাহদির শত্রু মিত্র’ নামের বইটি শিবিরের সাংগঠনিক প্রকাশনা। গোয়েন্দা কর্মকর্তা যে সম্পূর্ণ অজ্ঞতা বশত মনগড়া বক্তব্য দিয়েছেন এটি তার আরেকটি প্রমাণ। আমরা চ্যালেঞ্জ করে বলতে চাই, এই নামের কোন বই শিবিরের প্রকাশনায় কোন কালেই ছিলনা এবং এখনো নেই। অন্যদিকে কোন তথ্যর ভিত্তিতে তাকে শিবির নেতা বানানো হয়েছে তারও উল্লেখ নেই। আমরা স্পষ্ট করে বলতে চাই, গ্রেপ্তারকৃত রনি ছাত্রশিবিরের কেউ নয়। একই সাথে বলতে চাই, যাকে তাকে ধরে শিবিরের নেতা বানানোর দায়িত্ব কোন পুলিশ কর্মকর্তাকে দেয়া হয়নি।

নেতৃবৃন্দ বলেন, সরকারের নির্দেশে ছাত্রশিবিরকে টার্গেট করে অপপ্রচার করা কিছু পুলিশ কর্মকর্তাদের নিত্য দিনের কাজে পরিণত হয়েছে। আজকের এই মিথ্যাচার তারই অংশ। আমরা মনে করি, সূদূর প্রসারী ষড়যন্ত্র বাস্তবায়ন করতেই পরিকল্পিত ভাবে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যাচার করছে পুলিশ। আমরা অবিলম্বে তার এই সাজানো বক্তব্য প্রত্যাহারের দাবী জানাচ্ছি।

সংশ্লিষ্ট