মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০১৬

আইজিপির বক্তব্য শত ভাগ মিথ্যা এবং উদ্দেশ্যে প্রণোদিত

জঙ্গিদের সাথে ছাত্রশিবিরকে জড়িয়ে পুলিশের আইজিপি’র বানোয়াট বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, জঙ্গিবাদের সাথে ছাত্রশিবিরকে জড়িয়ে পুলিশের এই উচ্চ পদস্থ কর্মকর্তার বক্তব্যে আমরা বিস্মিত। তিনি বলেছেন, দেশে জঙ্গিবাদের সাথে জড়িতদের ৫২ ভাগ শিবির। এই দায়িত্বহীন বক্তব্য শত ভাগ মিথ্যা এবং উদ্দেশ্যে প্রণোদিত। ছাত্রশিবিরের লক্ষ্য, উদ্দেশ্যে ও কর্মপদ্ধতি সবই প্রকাশ্য। আমাদের কার্যক্রম সম্পর্কে দেশবাসী সম্পূর্ণ অবগত। ছাত্রশিবিরের দীর্ঘ পথ চলায় কখনোই কোন উগ্রপন্থা বা জঙ্গিবাদ স্থান পায়নি বরং তা আমাদের আদর্শের বিরোধী। ছাত্রশিবির সব সময়ই উগ্রপন্থা ও জঙ্গিবাদের বিরুদ্ধে দৃঢ় অবস্থান নিয়েছে। সরকার, পুলিশ ও ছাত্রলীগের গুম, খুন, হামলা, মামলা নির্যাতনের শিকার হওয়ার পরও ছাত্রশিবির নিয়মতান্ত্রিক পন্থায় সব কিছু মোকাবেলা করে চলেছে। এর পরও ছাত্রশিবিরকে জড়িয়ে এমন জঘন্য মিথ্যাচার একেবারেই অপ্রত্যাশিত। তিনি কোন ভাবেই একটি নিয়মতান্ত্রিক সংগঠনকে জড়িয়ে এমন মিথ্যা বক্তব্য দিতে পারেন না।

নেতৃবৃন্দ বলেন, আইজিপির মত গুরুত্বপূর্ণ অবস্থানে থেকে এই ধরণের বিভ্রান্তিকর বক্তব্য জাতি প্রত্যাশা করে না। আমরা এর নিন্দা জানাই। আমরা বলব, নানা রকম অপ্রত্যাশিত কর্মকান্ডের কারণে পুলিশের প্রতি জনগণের আস্থা এখন শুন্যের কোঠায় নেমে এসেছে। এমন দায়িত্বজ্ঞানহীন বক্তব্য পুলিশের অবস্থানকে আরো বিতর্কিত করে তোলবে। যা কাম্য নয়। আমরা অবিলম্বে এই মিথ্যা বক্তব্য প্রত্যাহারের দাবী জানাচ্ছি। একই সাথে ভবিষ্যতে তিনি তার অবস্থানের প্রতি সম্মান রেখে দায়িত্বপালন ও বক্তব্য রাখবেন বলে প্রত্যাশা করছি।