বুধবার, ০৫ অক্টোবর ২০১৬

কলেজ ছাত্রী খাদিজার উপর ছাত্রলীগ নেতার বর্বর হামলার নিন্দা ও হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ছাত্রশিবিরের বিবৃতি

সিলেট সরকারী মহিলা কলেজ ছাত্রী নার্গিস বেগম খাদিজার উপর ছাত্রলীগ সন্ত্রাসী বদরুল ইসলামের বর্বর হামলার হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে ছাত্রলীগ সন্ত্রাসীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, একজন ছাত্রীর উপর নৃশংস হামলা চালিয়ে ছাত্রলীগ সন্ত্রাসী যে বর্বরতার পরিচয় দিয়েছে তার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। গত সোমবার বিকেলে এমসি কলেজ ক্যাম্পাসে সরকারি মহিলা কলেজের ডিগ্রী ২য় বর্ষের শিক্ষার্থী নার্গিস বেগম খাদিজার উপর হামলা চালায় শাবি ছাত্রলীগের সহ সম্পাদক বদরুল ইসলাম। এসময় চাপাতি দিয়ে উপর্যুপুরি কুপিয়ে খাদিজাকে গুরুতর আহত করে। মারাত্মক আহত ছাত্রীটি এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছে। ডাক্তার তার বাঁচার সম্ভবনা ক্ষীণ বলে জানিয়েছে। এর মাধ্যমে ছাত্রলীগের সন্ত্রাসের আরেক ভয়ানক নমুনা দেখল জাতি। এই নজীর বিহীন নৃশংসতা ছাত্রলীগের প্রতি অবৈধ সরকারের লাগামহীন অনৈতিক মদদেরই প্রতিফলন। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ছাত্রলীগ কতটা বেপরোয়া তার সর্বশেষ নজির এই বর্ববরচিত হামলা। আমরা এই হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, সরকারের প্রত্যক্ষ মদদে ছাত্রলীগ ক্যাম্পাসে হাজারো ছাত্র-ছাত্রীর জীবনকে জিম্মি করে রেখেছে। এই সশস্ত্র সন্ত্রাসীদের ধারাবাহিক নৃশংসতায় ক্যাম্পাস গুলো বার বার রক্তাক্ত হচ্ছে। অথচ শুধুমাত্র ছাত্রলীগ পরিচয়ের কারণে তার কোন একটির বিচার আজ পর্যন্ত হয়নি। ফলে আজ একজন নিরীহ ছাত্রী পর্যন্ত ছাত্রলীগের নৃশংসতা থেকে রেহাই পায়নি। সরকারের এই অনৈতিক মদদ ও বিচার হীনতার সংস্কৃতি একদিকে ছাত্রলীগ সন্ত্রাসীদের আরও উস্কে দিচ্ছে অন্যদিকে হাজারো শিক্ষার্থীর জান-মাল ও শিক্ষা জীবন হুমকির মুখে ফেলে দিয়েছে। কিন্তু ক্যাম্পাস গুলোতে এই ধরণের সন্ত্রাসীমুলক কর্মকান্ড আর চলতে দেয়া যায় না। আমরা অনতি বিলম্বে ছাত্রলীগের সকল সন্ত্রাসী কর্মকান্ড নিষিদ্ধের জোর দাবি জানাচ্ছি। সেই সাথে হামলাকারী ছাত্রলীগ সন্ত্রাসী বদরুল ইসলামের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। কোন দলীয় পরিচয়ের কারণে সে যেন ছাড়া না পেয়ে যায়। অন্যদিকে গুরুতর আহত ছাত্রী নার্গিসকে আরো উন্নত চিকিৎসার ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি দাবী জানাচ্ছি। সর্বোপরি প্রতিটি ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের প্রতি আহবান জানাচ্ছি।

সংশ্লিষ্ট