শুক্রবার, ০৭ অক্টোবর ২০১৬

বাংলাদেশ প্রতিদিনে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ

দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদকীয় পাতায় ‘মারজান ছাত্রশিবিরের প্রাক্তন সদস্য’ শীর্ষক শিরোনামে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন খবর প্রকাশের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মো. আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, ছাত্রশিবিরকে জড়িয়ে কলকাতার লেখক সুখরঞ্জন দাসগুপ্ত যা লিখেছেন সম্পূর্ণ বানোয়াট মিথ্যা এবং উদ্দেশ্যে প্রণোদিত। শিরোনামে বড় করে মারজান ছাত্রশিবিরের প্রাক্তন সদস্য উল্লেখ করলেও পুরো লেখায় ‘এই মারজান ইসলামী ছাত্রশিবিরের প্রাক্তন সদস্য’ এই সস্তা বুলি ছাড়া আর কোন তথ্য প্রমাণ তিনি দেননি। যাকে তাকে ছাত্রশিবিরের তকমা লাগিয়ে দেয়া সীমান্তের বাইরের কিছু মানুষেরও কুঅভ্যাসে পরিণত হয়েছে তা এই লেখনির মাধ্যমে প্রমাণ হয়। এর আগেও মারজানের সাথে ছাত্রশিবিরকে জড়িয়ে কিছু গণমাধ্যম মিথ্যাচার করেছে। আমরা বরাবরই বলেছি, এই মারজান বা জঙ্গিবাদের সাথে ছাত্রশিবিরের কোন সম্পর্ক নেই। আজ সীমান্তের বাইরে থেকেও একই মিথ্যাচারে প্রমাণ হয় কোন একটি ষড়যন্ত্রমূলক এজেন্ডা বাস্তবায়ন করতে ছাত্রশিবিরকে নিয়ে দেশে বিদেশে পরিকল্পিত অপপ্রচার চলছে।

নেতৃবৃন্দ বলেন, ছাত্রশিবির এদেশের আপামর ছাত্রজনতার প্রিয় সংগঠন। ছাত্রশিবিরের কার্যক্রম এদেশের মানুষ দেখে আসছে। সুতরাং কোন ভিনদেশী ভাড়াটে লেখকের অপপ্রচারে দেশের মানুষ বিভ্রান্ত হবেনা। কোন গুণি লেখক এমন অসম্পূর্ণ, বানোয়াট ও উদ্দেশ্যেমূলক অপপ্রচার করতে পারেনা। আমরা আশা করব, কলকাতার লেখক তার লেখা প্রত্যাহার করবেন এবং ভবিষ্যতে ছাত্রশিবিরকে জড়িয়ে কোন মন্তব্য করার আগে তিনি দায়িত্বশীলতার পরিচয় দিবেন। একই সাথে বাংলাদেশ প্রতিদিনের উচিৎ রাজনৈতিক অবস্থানের উর্দ্ধে উঠে নিরপেক্ষ সংবাদ পরিবেশনে সচেষ্ট হওয়া।
নেতৃবৃন্দ এ ধরণের মিথ্যা ও ভিত্তিহীন কলাম প্রকাশ থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট গণমাধ্যমের প্রতি আহ্বান জানান।

সংশ্লিষ্ট