বুধবার, ১৪ ডিসেম্বর ২০১৬

মুক্তিযুদ্ধের স্বপ্নপূরণে কাজ করে যাচ্ছে ছাত্রশিবির

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, বিজয়ের ৪৫ বছর পরও স্বাধীনতার মূল উদ্দেশ্য জাতীয় ঐক্য, গণতন্ত্র, সুশাসন ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা পায়নি। যা জাতির জন্য দারুন হতাশার কারণ। কিন্তু ছাত্রশিবিরের নেতৃত্বে লাখো তরুন মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়নে দৃঢ় প্রতিজ্ঞ। সকল প্রতিকূলতা অতিক্রম করে মুক্তিযুদ্ধের স্বপ্নপূরণে কাজ করে যাচ্ছে ছাত্রশিবির। তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ আয়োজিত মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধকে যদি সমৃদ্ধ দেশ গঠনের প্রেরণায় পরিণত করা যেত তাহলে বর্তমান বাংলাদেশের চিত্র ভিন্ন হতো। মুক্তিযোদ্ধাদের স্বপ্ন পুরণ হতো। কিন্তু জাতির দূর্ভাগ্য। মহান মুক্তিযুদ্ধকে রাজনৈতিক হাতিয়ারে পরিণত করা হয়েছে। যে মুক্তিযুদ্ধ ঐক্যবদ্ধ জাতি গঠনের সেতুবন্ধন হওয়ার কথা ছিল সেই মুক্তিযুদ্ধকে জাতি বিভক্তির হাতিয়ার হিসেবে ব্যবহার করছে একটি মহল। যা আমাদের সমৃদ্ধতার দিকে এগিয়ে যাওয়ার পথে অন্যতম প্রতিবন্ধকতা সৃষ্টি করে রেখেছে। অন্যদিকে বীরশ্রেষ্ঠ মুক্তিযোদ্ধার পরিবারসহ বহু মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার আজো মানবেতর জীবন যাপন করছে। বিজয়ের ৪৫ বছর পরও মুক্তিযোদ্ধাদের এই করুণ দৃশ্য জাতির জন্য চরম লজ্জা ছাড়া কিছু নয়। একইসাথে বিভেদের রাজনীতি, প্রতিহিংসা, গণতন্ত্রহীনতা, দূর্নীতি, সামাজিক অবক্ষয়, অধিকার লুন্ঠন ও নৈতিকতাহীন নেতৃত্বের কারণে পিছিয়ে পড়া বাংলাদেশের চিত্র মুক্তিযোদ্ধাদের জন্য চরম হতাশার বিষয়।

তিনি বলেন, আমরা জাতিকে আশান্বিত করে বলতে চাই, গণতন্ত্র ও অধিকার আদায়ের লক্ষ্যে রক্তে অর্জিত দেশ আজ স্বৈরাচারের কবলে আছে তা সত্যি কিন্তু এ অবস্থা স্থায়ী নয়। ছাত্রশিবির মুক্তিযোদ্ধাদের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে সৎ, দক্ষ ও দেশ প্রেমিক নাগরীক তৈরীর দৃঢ় প্রতিজ্ঞা নিয়ে এগিয়ে চলেছে। শত প্রতিকূলতা সত্ত্বেও ছাত্রশিবির তার লক্ষ্য উদ্দেশ্যে থেকে পিছপা হয়নি এবং হবেও না। আমরা দৃঢ়তার সাথে ঘোষনা করছি, দেশের জনগণকে সাথে নিয়ে স্বপ্নের সোনার বাংলা গঠনের মাধ্যমে কাঙ্ক্ষিত দেশ গড়ে তুলবই ইনশাআল্লাহ।

সংশ্লিষ্ট