বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০১৭

অপপ্রচার করে লাভ হবেনা

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, প্রতিহিংসামূলক অপরাজনীতির অন্যতম হাতিয়ার অপপ্রচার। যা আদর্শহীনরা প্রতিনিয়ত ছাত্রশিবিরের বিরুদ্ধে ব্যবহার করছে। কিন্তু অতীতে সীমাহীন অপপ্রচার করেও ছাত্রশিবিরের অগ্রযাত্রাকে দমাতে পারেনি। সুতরাং নতুন করে অপপ্রচার করে লাভ হবেনা।

তিনি আজ নোয়াখালী শহরের এক মিলনায়তনে ছাত্রশিবির নোয়াখালী শহর শাখা আয়োজিত ওয়ার্ড দায়িত্বশীল শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি মু. মায়াজের সভাপতিত্বে শিক্ষাশিবিরে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি ডা. ফখরুদ্দিন মানিক ও কেন্দ্রীয় মাদ্রাসা কার্যক্রম সম্পাদক মাসুক আহমেদ। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

শিবির সভাপতি বলেন, ছাত্রশিবির একটি আদর্শের পতাকাবাহী সংগঠনের নাম। এই আদর্শীক পথ চলাকে বাতিল শক্তি সব সময়ই বাঁকা চোখে দেখেছে। কিন্তু এখন পর্যন্তু ছাত্রশিবিরকে আদর্শিকভাবে মোকাবেলা করতে পারেনি। বরং শিবিরের গঠনমূলক পথ চলার প্রতিটি বাঁকে আদর্শহীনরা প্রতিকূলতা সৃষ্টি করে করেছে। প্রতিনিয়ত যেমন চলছে রাষ্ট্রীয় নিপীড়ন তেমনি চলছে পরিকল্পিত অপপ্রচার ও কুৎসা রটনা। প্রধানমন্ত্রী থেকে শুরু করে মন্ত্রী এমপি কিছু গণমাধ্যম ও সুশিল সমাজের পরিচয় দানকারী ব্যক্তিরা সুপরিকল্পিতভাবে তথ্য সন্ত্রাস চালিয়েই যাচ্ছে। কিন্তু এই অপপ্রচার ও কুৎসা জনগণের কাছে কখনোই গ্রহনযোগ্যতা পায়নি। বরং সময়ের ব্যবধানে প্রতিটি অপপ্রচারের সত্যতা প্রকাশের ফলে এসব মহল নিজেদের বিতর্কিতদের কাতারে জায়গা করে নিয়েছে। অপপ্রচারকারীরা জনগণের কাছে প্রত্যাখ্যাত পক্ষ হিসেবে বিবেচিত।

তিনি আরও বলেন, ছাত্রশিবির মেধাবী ও সৎ নেতৃত্বের প্রতিচ্ছবি। ছাত্রশিবিরের এগিয়ে চলা ছাত্রজনতাকে সাথে নিয়ে। কোন প্রচার মাধ্যম নয় বরং গঠনমূলক কাজের মাধ্যমে এ সংগঠন ছাত্র জনতার হৃদয়ে জায়গা করে নিয়েছে। আমাদের সকল কাজে সাক্ষী স্বয়ং জনগণ। ফলে ছাত্রশিবির আজ দেশপ্রেমিক ছাত্রজনতার কাঙ্ক্ষিত সংগঠনে পরিণত হয়েছে। সুতরাং আমরা বলব, অপপ্রচার করে কোন লাভ হবেনা। আমরা দৃঢ়ভাবে বলতে চাই, কোন অপপ্রচারের কাছে ছাত্রশিবির মাথা নত করবে না একই সাথে আমাদের পথচলাও থেমে যাবে না। সকল বাধাকে অতিক্রম করে আমরা এগিয়ে যাব ইনশাআল্লাহ। 

সংশ্লিষ্ট