রবিবার, ২৬ ফেব্রুয়ারি ২০১৭

ছাত্রশিবির দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের অতন্দ্র প্রহরী

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, ছাত্রশিবির সমৃদ্ধ দেশ গড়তে যেমন নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে তেমনি দেশ বিরোধী ষড়যন্ত্রের ব্যপারেও সচেতন। দেশের স্বার্থের প্রশ্নে আমাদের অবস্থান আপোষহীন। ছাত্রশিবির দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করে যাচ্ছে।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব আয়োজিত বাছাইকৃত সাথী শিক্ষা বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি এস এম মিঠুনের পরিচালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক শাহ মুহাম্মদ মাহফুজুল হক। এছাড়াও শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শিবির সভাপতি বলেন, দেশের স্বার্থ বিরোধী নানা কর্মকান্ডে জাতি আজ সার্বভৌমত্ব নিয়ে শঙ্কিত। ২০০৯ সালে বিডিআর বিদ্রোহের নামে জাতির অতন্দ্র প্রহরী চৌকস সেনা কর্মকর্তাদের নির্মম ভাবে হত্যা করা হয়। এখন পর্যন্ত তার সুষ্ঠ বিচার হয়নি। উত্তর মেলেনি অনেক প্রশ্নের। এর মাধ্যমে দেশের নিরাপত্তা ব্যবস্থাকে হুমকির মুখে ফেলে দেয়া হয়েছে। সীমান্ত সুরক্ষা ব্যবস্থা দিনদিন নাজুক হয়ে পড়ছে। ফলে জাতিকে প্রতিদিনই সীমান্তে নিরপরাধ জনগণের লাশ গুনতে হচ্ছে। সম্প্রতি পার্শবর্তী দেশের সাথে জাতীয় স্বার্থ বিরোধী সামরিক চুক্তি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। যা নিয়ে দেশপ্রেমিক সুধীসমাজ ইতিমধ্যেই গভীর শঙ্কা প্রকাশ করেছেন। বিডিআর বিদ্রোহ ও পরবর্তী সময়ে দেশের সার্বভৌমত্ব বিরোধী সকল অপতৎপরতা একই সুত্রে গাথা এবং দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার দেশি-বিদেশী সুগভীর চক্রান্তের অংশ বলে মনে করে দেশবাসী।

তিনি বলেন, ছাত্রশিবির তার প্রতিষ্ঠা কাল থেকেই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করে যাচ্ছে। আগামীদিনেও দেশের স্ববাধীনতা রক্ষা, মানুষের অধিকার রক্ষা ও ছাত্রদের দাবি আদায়ে ছাত্রশিবির আপোষহীন ভূমিকা পালন করে যাবে। তিনি নেতাকর্মীদের প্রতি আহবান রেখে বলেন, ছাত্রজনতাকে ষড়যন্ত্রের ব্যপারে সজাগ ও সচেতন করতে হবে। দেশের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র রুখে দিতে প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের জন্য প্রস্তুত থাকতে হবে।

সংশ্লিষ্ট