রবিবার, ০২ এপ্রিল ২০১৭

পুলিশ কর্তৃক ছাত্রদল নেতা নুরুল আলম নুরুকে নৃশংসভাবে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক ও চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক নুরুল আলম নুরুকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নিয়ে নির্মমভাবে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারী জেনারেল মোবারক হোসাইন বলেন, অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতেই পরিকল্পিতভাবে ছাত্রনেতাদের হত্যা করছে সরকার। কোন কারণ ছাড়াই বুধবার রাত ১২টার দিকে চট্টগ্রামের চকবাজার থানাধীন চন্দনপুরার বাসা থেকে পরিবারের সদস্যদের সামনে থেকে ১০-১২ জন পুলিশ পরিচয়ে নুরুল আলম নুরুকে হ্যান্ডকাফ পরিয়ে নিয়ে যায়। রাউজান নোয়াপাড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই জাবেদের নেতৃত্বে পরিচালিত অভিযানে ২-৩ জন পোশাকধারী এবং ৮-৯ জন ছিল সাদা পোশাকের। পুলিশ প্রকাশ্যে গ্রেপ্তার করলেও পরে তা অস্বীকার করে। পরদিন কর্ণফুলী নদীর পাড়ে দুই হাত ও পা রশি দিয়ে বাঁধা ও মুখে কাপড় ঢোকানো অবস্থায় তার লাশ পাওয়া যায়। তার মাথায় গুলি ও সারা শরীরে জখমের চিহ্ন দেখা যায়।

পুলিশ অত্যান্ত পরিকল্পিত ভাবে নির্যাতন চালিয়ে ও মাথায় গুলি করে তাকে হত্যা করেছে। একটি ছাত্র সংগঠনের কেন্দ্রীয় নেতাকে পৈশাচিক কায়দায় হত্যা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে অমানবিক বর্বরতার পরিচয় দিয়েছে তাতে দেশবাসী হতবাক। এই নৃশংস হত্যাকান্ড সরাসরি রাষ্ট্রীয় সন্ত্রাস। এই ন্যাক্কারজনক হত্যাকান্ডের মধ্যদিয়ে অবৈধ সরকারের ফ্যাসিবাদী আচরণ স্পষ্ট হয়েছে। আমরা বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের পক্ষথেকে এই নির্মম রাষ্ট্রীয় সন্ত্রাসের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্রীয় সন্ত্রাসের যে রুপ দেশবাসী দীর্ঘদিন ধরে সারা দেশে দেখে আসছে তারই আরেকটি নিকৃষ্ট উদাহরণ এ হত্যাকান্ড। কোন সভ্য সমাজে এমন হত্যাকান্ড চলতে পারেনা। এর আগেও ছাত্রশিবির ছাত্রদলসহ মেধাবী ছাত্রনেতাদের এমন নৃশংস কায়দায় হত্যা করেছে সরকার। এসব রাষ্ট্র্রীয় সন্ত্রাস ও বর্বরতা ইতিহাসের পাতায় নজিরবিহীন। এতে প্রমাণ হয় দেশ পরিচালনা নয় বরং পরিকল্পিত হত্যান্ডের মাধ্যমে দেশকে ভীতির উপত্যকায় পরিণত করাই সরকারের লক্ষ্য ও উদ্দেশ্যে।

সরকারকে হুশিয়ার করে দিয়ে শিবির নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে রাষ্ট্রীয় বর্বরতা বন্ধ করুন। ছাত্রনেতাদের হত্যা করে পার পাওয়া যাবেনা। ছাত্রসমাজকে বিক্ষুদ্ধ করে অতীতে কোন স্বৈরশাসক ক্ষমতা আঁকড়ে থাকতে পারেনি, আপনারাও পারবেন না। অবিলম্বে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ছাত্রদলের কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক নুরুল আলম নুরুর হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের আওতায় আনুন। আপনাদের মনে রাখা উচিত, হত্যা, গুম, খুন চালিয়ে ছাত্রসমাজকে দাবিয়ে রাখা যায় না।

সংশ্লিষ্ট